×
ব্রেকিং নিউজ :
ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-১৫
  • ৪১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুদ্ধাপরাধী জামায়াত ধর্মের নামে অধর্মের কাজে লিপ্ত। তারাই ধর্মকে বিতর্কিত ও ধর্মের পবিত্রতা নষ্ট করছে। স্বাধীনতা যুদ্ধের সময় ধর্মের দোহাই দিয়ে গণহত্যা চালিয়েছিল, মা-বোনদের উপর পাশবিক নির্যাতন করেছিল। জামায়াত ৭১ সালেও ছিল রাজাকার, এখনও রাজাকার। শুক্রবার (১৫ অক্টোবর) বিকালে কুষ্টিয়ায় মোহিনী মোহন বিদ্যাপীঠের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুবউল আলম হানিফ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হানিফ বলেন, "যুগ যুগ ধরে এদেশে চমৎকার সাংস্কৃতিক ও ধর্মীয় ঐতিহ্য বিরাজমান। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবার উৎসব ভাগাভাগি করে থাকি। ধর্মের দুটি দিক হচ্ছে শাস্ত্রীয় ও সামাজিক। ধর্মের দোহাই দিয়ে সমাজে সহিংসতা করা হচ্ছে। পবিত্র কোরআন শরীফ অনুযায়ী যদি দোজখ-বেহেশতের বিচারের মাপকাঠিতে নির্ধারিত তাহলে আমি হলফ করে বলতে পারি ধর্মের পবিত্রতা নষ্টকারী হিসাবে দোজখের আগুনে নিপতিত হওয়া ছাড়া জামায়াতের কোন গত্যন্তর হবে না। চিহ্নিত রাজাকারদের কঠোরভাবে প্রতিহত করতে হবে। যুদ্ধাপরাধী ও পাকিস্থানপন্থিদের রাজনীতি বরদাস্ত করা হবে না।"
তিনি আরও বলেন, "ধর্ম যার যার,উৎসব সবার। পরিকল্পিতভাবে কুমিল্লার দিঘিরপাড় এলাকার মন্দিরে পরিকল্পিতভাবে মূর্তির উপর পবিত্র কোরআন রাখা হয়েছে। সমাজে সহিংসতা সৃষ্টির জন্যই জামায়াত জঘন্য একাজটি করেছে। এখন থেকে জামায়েতের রাজনীতি আর বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে শিবিরের এক নেতাকে আটক করা হয়েছে। এছাড়া স্কুল ব্যাগে পাথর ভর্তি অন্য এলাকার লোক কুমিল্লার মন্দিরে পরিকল্পিতভাবে হামলা চলিয়েছে।"
শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে হানিফ বলেন, "শিক্ষাই জাতির মেরুদন্ড এবং জ্ঞানই শক্তি। শিক্ষার প্রাথমিক ধাপ হচ্ছে পরিবার। শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষা অর্জন না হলে জাতি ও জাতি চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়। পাঠ্যপুস্তক ও কারিকুলাম ছাড়াও শিক্ষার্থীদের সততা,নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। পাশাপাশি কুসংস্কার ও ধর্মান্ধতা থেকে বেরিয়ে শিক্ষার্থীসহ সকলকে আলোর পথে এগিয়ে যেতে হবে।"
উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ২ কোটি ৭৩ লাখ ৯০ হাজার ৬৫১ টাকা ব্যয়ে মোহিনী মোহন বিদ্যাপীঠ নামক মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন করা হয়। স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি বাবু নীরেন্দ্র নারায়ন সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, আওয়ামী লীগ নেতা শেখ মেহেদী হাসান, শিক্ষানুরাগী তাইজাল আলী খান, অধ্যক্ষ আলতাফ হোসেন, স্কুলের প্রধান শিক্ষক সিরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat