×
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের মন্ত্রী-এমপি’র আত্মীয়-স্বজন উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবে না সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্বনির্ভর দেশ গড়তে প্রাণি সম্পদের উৎপাদন বাড়াতে হবে : এনামুল হক শামীম জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থ পেতে বিসিডিপি গঠন করবে সরকার : পরিবেশমন্ত্রী শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের আলোচনা বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ৫০ বছরে বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো : রেহমান সোবহান শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব সরকারের বিবেচনাধীন বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-১৮
  • ৭৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। রাজনৈতিক কারণে ১০ বছরের শিশুকে এমন নির্মমভাবে হত্যা করার নজির আর দেখা যায় না। তাই আজ তার জন্মদিনের উপলক্ষ্যেও শোকের ছায়া।  
সোমবার রাজধানীর গ্রীণরোডস্থ পানিভবনের হলরুমে মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ শুধু দেশের নয়, বরং বিশ্ব-নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন৷ আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মেধা, অক্লান্ত প্রচেষ্টায় দেশ আজ ডিজিটাল হয়েছে, যার সুফল সারা দেশ পাচ্ছে।
‘৭৫ এর আগস্টের শোক উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ঘাতকরা শিশু রাসেলকেও রেহাই দেয়নি- কারণ তিনি বঙ্গবন্ধুর রক্ত। বঙ্গবন্ধুর রক্ত বেঁচে থাকলে কি হয়, তার প্রমাণ প্রধানমন্ত্রী। ইতিহাসে মীরজাফররা চিরকাল মীরজাফরই থাকবে ।
সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আগামী বছর থেকে দিবসটি আরো শিশু-কিশোরদের সমাগমে মুখরিত করা এবং চিত্রাঙ্কন বা আবৃত্তি প্রতিযোগিতার মাধ্যমে মেধা বিকাশে উদ্যমী পদক্ষেপ ব্যবস্থা করার আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন। 
মাঈনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 
এর আগে পানি ভবনস্থ শেখ রাসেল প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat