×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২১-১০-১৮
  • ৩৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার স্বাধীনতার সঠিক ইতিহাস,বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের মানবিক গুণাবলী শিশু কিশোরদের কাছে তুলে ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ।
তিনি আজ সোমবার খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। 
বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন আদর্শ মা উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ রাসেলকে তিনি (বঙ্গমাতা) মানবিক গুণের অধিকারী হিসেবে গড়ে তোলার ব্যাপারে সচেষ্ট ছিলেন । ‘যার প্রমাণ ছোট্ট রাসেলের মধ্যে আমরা দেখতে পাই’।
সাধন চন্দ্র মজুমদার বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট নারী ও শিশু হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে ন্যাক্কারজনক। স্বাধীনতা বিরোধী সেই-অপশক্তির ষড়যন্ত্র এখনও শেষ হয়নি উল্লেখ করে তিনি বলেন, প্রথানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। দেশকে অস্থিতিশীল করার চেষ্টা এখনও থেমে নেই। এসময় তিনি স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তিকে সম্মিলিতভাবে প্রতিহত করার আহ্বান জানান।
খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে খাদ্য অধিদপ্তেরর মহাপরিচালক শেখ মুজিবর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার ও অতিরিক্ত সচিব শাহ নেওয়াজ তালুকদার বক্তৃতা করেন। 
মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আলোচনা শেষে শহীদ শেখ রাসেলের রুহের মাগফিরাত ও দেশের অব্যাহত মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
পরে খাদ্যমন্ত্রী শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat