×
  • প্রকাশিত : ২০২১-১০-১৮
  • ৩৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম গণতান্ত্রিক দেশে শক্তিশালী একটি বিরোধী দল থাকার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন ।
তিনি বলেন, ‘আমরা  দেশে শক্তিশালী বিরোধী দল চাই, কিন্তু রাষ্ট্রবিরোধী দল চাই না।’
আজ সোমবার দুপুরে রাজধানীর কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত এক আলোচনা সবায় প্রধান অতিথির বক্তৃতায়  তিনি এ কথা বলেন।
‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।
এলজিআরডি মন্ত্রী  বলেন, ‘গণতান্ত্রিক দেশে শক্তিশালী একটি বিরোধী দল অবশ্যই থাকবে, না থাকার কোন সুযোগ নেই। কিন্তু আমরা শক্তিশালী ও গঠনমূলক বিরোধীদল চাই। স্বাধীনতা ও রাষ্ট্রবিরোধী মানুষের অকল্যাণকর দল চাই না।’
তাজুল ইসলাম উল্লেখ করেন, যে দল মানুষের কল্যাণে কাজ করবে, সৃজনশীল হবে এবং সরকারের দোষ-ত্রুটি-ভুল-ভ্রান্তি জনগণের সামনে তুলে ধরে সরকারকে জবাবদিহির ব্যবস্থা করবে, এমন বিরোধী দল দেশে দরকার। এটা হলে সরকার তাদের দায়িত্ব পালনে আরো বেশি সতর্ক হবে। দেশকে ধ্বংস করে দেয়া ও উন্নয়নকে ব্যাহত করার জন্য এবং বর্হিবিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করে দেয় এমন বিরোধী দল না থাকায় ভাল। এটি একজন অসুস্থ মানুষও চাইবে না বলে মন্ত্রী মন্তব্য করেন।
তিনি জানান, রাজনৈতিক দলের কাজ হচ্ছে দেশকে পরিচর্যা করা, মানুষের সেবা করা। ইচ্ছাকৃতভাবে দেশে অশান্তি সৃষ্টি  না করা । আর এটা করার অধিকারও কারও নেই। মন্ত্রী বলেন, ‘যতই ষড়যন্ত্র করা হোক না কেন, সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছে যাবো।’
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পঁচাত্তরের  ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব এবং ছোট্ট শিশু রাসেলকে ঘাতকরা নির্মমভাবে হত্যা করে। রাসেল হত্যার নিষ্ঠুরতা যদি নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করা যায় তাহলে তারা সেদিনের নির্মমতা অনুধাবন করতে পারবে।
তিনি বলেন, শেখ রাসেল ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ সন্তান। তাঁর সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানতে হবে। কারণ, শেখ রাসেলের জীবনী পড়লে বর্তমান প্রজন্মের সৃজনশীলতা আরো বাড়বে।
এলজিইডি ও ডিপিএইচই’র প্রধান প্রকৌশলী, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, এনআইএলজির মহাপরিচালকসহ স্থানীয় সরকার বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা এবং কর্মকর্তাবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন।
এর আগে সকালে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন (শেখ রাসেল দিবস) উপলক্ষ্যে জনস্বাস্থ্য প্রকৗশল অধিদপ্তর স্থাপিত জাতির পিতা এবং শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat