×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড নওগাঁর ৩টি উপজেলার নির্বাচন আগামীকাল গাজার দিকে রাফাহ ক্রসিং-এ ‘অপারেশনাল কন্ট্রোল’ নিয়েছে ইসরায়েল বাহিনী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির বর্তমান সরকারের আমলে কোন শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার কাল হজ কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২১-১০-১৯
  • ৩১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত হিন্দুদের পুনর্বাসনসহ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শান্তি নিশ্চিত করা হবে।
নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের উপর অনাকাক্সিক্ষত হামলার শিকার  রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া ও বড় করিমপুর পরিদর্শনকালে তিনি আজ একথা বলেন।
স্পিকার হিন্দু সম্প্রদায়ের উপর এ অনাকাক্সিক্ষত হামলার তীব্র নিন্দা জানান।
এসময় তিনি ক্ষতিগ্রস্তদের সাথে মতবিনিময় করেন এবং ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ী পরিদর্শন করেন। তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্তকরণের পাশাপাশি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।
তিনি ক্ষতিগ্রস্তদের সাহস ও আশ্বাস প্রদান করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামী লীগ ও অংগ সংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে ও থাকবে আশ্বস্ত করে তিনি ক্ষতিগ্রস্তদের ভীতসন্ত্রস্ত না হয়ে ধৈর্য ধারণের আহ্বান জানান।
এরপর পীরগঞ্জ উপজেলার বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার বলেন, কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যে-ই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।
এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১শ’ বান্ডেল টিন বিতরণ করেন। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের  প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ী, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে।
ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনঃনির্মাণ এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ী পুনঃনির্মাণের আশ্বাস প্রদান করেন স্পিকার।
বিপদগ্রস্তের পাশে আছেন এবং থাকবেন উল্লেখ করে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবন নিশ্চিত না হওয়া পর্যন্ত সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, ডিসি, এসপিসহ স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat