×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১১-০৯
  • ১০৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

১৬ কোটি টাকা ব্যয়ে ইন্দুরকানীর পাড়েরহাট বাজার থেকে হুলারহাট নৌ-বন্দর পর্যন্ত ১০ কিলোমিটার দৈর্ঘ্যরে পাড়েরহাট-হুলারহাট সড়কটি চলতি বছরের ডিসেম্বর মাসে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
বরিশাল বিভাগীয় পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় ২০১৮-২০১৯ অর্থ বছরে এ সড়কটি বিটুমিন কার্পেটিং এর কাজ শুরু করে। ১০ কিলোমিটার দৈর্ঘ্যরে এবং ১২ ফুট প্রস্থের এ সড়কটিতে ১৫টি কালভার্ট, ৩টি বড় ব্রিজও নির্মাণ করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠান সমৃদ্ধ এ বাজারটির সাথে দক্ষিণ অঞ্চলের গুরুত্বপূর্ণ হুলারহাট নৌবন্দরের সরাসরি যানবাহন চলাচল শুরু হবে এ রাস্তাটির কাজ শেষ হওয়ার সাথে সাথে। ১০ কিলোমিটার এ রাস্তাটির দুই দিকে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যবসা প্রতিষ্ঠানও রয়েছে। পাড়েরহাট, শংকরপাশা, শারিকতলা এ ৩টি ইউনিয়নের উপর দিয়ে এ রাস্তাটি পৌর এলাকার হুলারহাট বন্দরের সাথে সংযুক্ত রয়েছে। পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুস ছত্তার হাওলাদার জানান, রাস্তাটির কাজ সমাপ্ত হলে এ অঞ্চলে ব্যাপক অর্থনৈতিক কর্মকান্ড শুরু হবে এবং স্থানীয় চাকুরীজীবী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার হাজার হাজার মানুষের চলাচলের পথ সুগম হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat