Logo
×
ব্রেকিং নিউজ :
বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী : প্রধানমন্ত্রী বেগম রোকেয়া দিবস আগামীকাল গণমানুষের অধিকার হরণে চ্যাম্পিয়ন বিএনপি: ওবায়দুল কাদের সারাদেশের সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির অনলাইন আবেদনের সময় বাড়ল নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে ঢাকা-দিল্লী উপকৃত হতে পারে : প্রধানমন্ত্রী পুরাতন-নতুন ডাকাতিয়া নদী সেচ ও নিষ্কাশন প্রকল্প দ্রুত বাস্তবায়নের সুপারিশ ‘গ্রিন ফ্যাক্টরি এওয়াড-২০২০’ প্রদান প্রধানমন্ত্রীর উল্লাপাড়ায় স্থানীয় সাংসদকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু কুমিল্লা মুক্ত দিবস আজ ৮ ডিসেম্বর
  • আপডেট টাইম : 09/11/2021 11:27 PM
  • 48 বার পঠিত

মুজিবর্বষ এবং স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষে ন্যাশনাল ব্লাড ট্রান্সফিউশন মরিশাস-এর সহায়তায় মরিশাসের পোর্ট লুইসে বাংলাদেশ হাইকমিশনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে।
ইউনোস্কোর ওয়ার্লড হেরিটেজ সাইট আপ্রাভাসি ঘাট, পোর্ট লুইসে সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত মরিশাসের জাতীয় ব্লাড ট্রান্সফিউশন সার্ভিস রক্ত সংগ্রহ করে।
হাইকমিশনার রেজিনা আহমেদ প্রথমেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন ও তাঁর পরিবারের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সেই সাথে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনদেরকেও গভীরভাবে স্মরণ করেন। তিনি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশীদেরকে ধন্যবাদ জানান। হাইকমিশনার বলেন, রক্তের কোন বিকল্প নেই এবং এটি প্রবাসী বাংলাদেশী রক্তদাতাদের পক্ষ থেকে মরিশাসের জনগণের প্রতি বিশেষ উপহার।
তিনি বলেন, হাইকমিশনের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে এবং এ ধরনের মানবিক কাজে সবসময় আপনাদের সহযোগিতা আশা করছি।
মরিশাসের এ জে জিটু হাসপাতালের আঞ্চলিক স্বাস্থ্য পরিচালক ডা. রামপাতি বলেন, বাংলাদেশ হাইকমিশন আয়োজিত আজকের এ রক্তদান কর্মসূচী এক অনন্য উদাহরণ। প্রবাসী বাংলাদেশীরা আমাদের পরিবারের অংশ এবং র্আত-মানবতার সেবায় তাঁদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সবার জন্য অনুকরণীয়।
তিনি বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এই মানবিক কর্মসূচীর ভূয়শী প্রশংসা করেন এবং তিনি নিজেও রক্তদান করেন।
কর্মসূচীতে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী এবং বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বেচ্ছায় রক্তদান করেন।
হাইকমিশনার রেজিনা আহমেদসহ উপস্থিত অতিথিবৃন্দ রক্তদান করেন। অনুষ্ঠানে ৫৮ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...