×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-১১-১৪
  • ৮৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ২২৩ জন।
গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল এই রোগে ৬ জনের মৃত্যু হয়েছিল। আজ মৃতদের ১ জন পুরুষ ও ৩ জন নারী। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯২২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন ও  চট্টগ্রাম বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ০৩ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ১১ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ১ দশমিক ১৪ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ১৯ হাজার ৫১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২২৩ জন। গতকাল ১৩ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫১ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৭৯০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৭৮ জন। শনাক্তের হার ১ দশমিক ২৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ১৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ৩ জন মারা গেছেন। গতকাল ২ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২১২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭১ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat