×
  • প্রকাশিত : ২০২১-১১-২৩
  • ৫৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার দুপুরে ‘ডিজিটাল সেন্টারের’ ১১ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসপায়ার টু ইনোভেট (এটুআই), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় মাগুরা জেলা প্রশাসন এ আলোচনা সভার আয়োজন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা তথ্য অফিসার রেজাউল করিম, সদার উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন কবির, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ, হাজরাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সহিদুল ইসলাম, হাজিপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সুলতানা রাজিয়া প্রমুখ। আলোচনা সভা শেষে ‘ডিজিটাল সেন্টারের’ ১১ বছর পূর্তিতে কেক কাটা হয়।
সভায় জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিডিটাল বাংলাদেশ বির্নিমানে জনগণের দোর গোড়ায় সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌছে দেয়ার লক্ষ্যে ২০১০ সালের ১১ নভেম্বর ডিজিটাল সেন্টারের উদ্বোধন করেন। এরপর থেকে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তরা আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে তৃণমূল পর্যায়ের নাগরিকদের বিভিন্ন সরকারি-বেসরকারি সেবা, ব্যাংকিং সেবা, প্রশিক্ষণ, টেলিমেডিসিন, ই-টিকেটিং ও ইকমার্সসহ বিভিন্ন ধরনের সেবা প্রদান করে আসছে। এর পাশাপাশি ডিজিটাল সেন্টারের কার্যক্রমকে অধিক জনবান্ধব করার লক্ষ্যে উদ্যোক্তাদের মাধ্যমে মাস ব্যাপি ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন পালন করা হচ্ছে। অনুষ্ঠানে জেলার ৩৬টি ইউনিয়নের উদ্যোক্তাগণসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat