Logo
×
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 24/11/2021 09:07 PM
  • 26 বার পঠিত

একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে আব্দুল মোমিন তালুকদার খোকা (খোকা রাজাকার)-এর মৃত্যুদন্ডে খবরে জেলায় আনন্দ র‌্যালি ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
জেলার আদমদীঘি-দুপচাঁচিয়া আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য, একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধে আব্দুল মোমিন তালুকদার খোকার বিরুদ্ধে ১৯ জনকে হত্যা ও গণহত্যা এবং ১৯টি বাড়ি লুট করে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়। ২০১৬ সালের ১৮ জানুয়ারি তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। পরের বছর ১৮ মে তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। ২০১৮ সালের ৩ মে এই আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। ২০১৯ সালের ১১ এপ্রিল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। একই সালের ২৩ মে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মোট ১৫ জন সাক্ষী এ মামলায় সাক্ষ্য দেন। বুধবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল মৃত্যুদ-ের রায় দেন।
বুধবার বেলা সাড়ে ১১টায় জেলার আদমদিঘী উপজেলার সান্তাহার পৌর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করে শহরের বিশেষ-বিশেষ সড়ক প্রদক্ষিণ করে। এসময় ‘এই মাত্র খবর এলো, খোকা রাজাকারের ফাঁসির রায় এলো’ স্লোগান দেন নেতৃবৃন্দরা।
মিছিলে যোগদান মামলার সাক্ষী আবুল কালাম আজাদ, কিনা মিয়া, বগুড়ার জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, সান্তাহার পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সাধারণ সম্পাদক এসএম জাহিদুল বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নিসরুল হামিদ ফুতু, সাংগঠনিক সম্পাদক জাহিদ আহসান পিয়াল, বীর মুক্তিযোদ্ধা আনছার আলী, আওয়ামী লীগ নেতা হুমায়ন কবির বাদশা, প্রদীপ ভৌমিক, নাহিদ সুলতানা তৃপ্তি, যুবলীগ সভাপতি শাহিনুর রহমান মন্টি, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ফিরোজ হোসেন চন্দন, ছাত্রলীগ নেতা মারুফ হাসান রবিন, তানভী রহমান তনু প্রমুখ।
এদিকে ওই দিন দুপুরে উপজেলার ছাতিয়ানগ্রামে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মিষ্টি বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...