×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 12/12/2021 10:15 PM
  • 65 বার পঠিত

খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে ২০২১-২২ অর্থ বছরে দেশের ৫০টি চার্চের জন্য ২০ লাখ টাকার অনুদান প্রদান করা হবে। 
এছাড়া ‘খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮’ এর প্রয়োজনীয় সংশোধনীসহ এ বিষয়ে দ্রুততম সময়ে  ট্রাস্ট্রের পক্ষ হতে ব্যবস্থা গ্রহণ করা হবে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
আজ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 
অন্যদিকে, ২৫ ডিসেম্বর বড় দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান হতে দেশের ১৩০ টি চার্চের অনুকূলে ৫৬ লাখ টাকা বিতরণ করা হবে। মুজিববর্ষ উপলক্ষে ট্রাস্টিদের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণ অঞ্চলে দু'টি গৃহহীন পরিবারকে দু'টি গৃহ নির্মাণের বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 
এতে  ট্রাস্টের নতুন সাংগঠনিক ও জনবল কাঠামো তৈরির অনুমোদন প্রদান  করা হয়। নতুন জনবল কাঠামোতে কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় পর্যায়ে ট্রাস্টের  কার্যালয় স্থাপন করা হবে বলেও আলোচনা করা হয়। সভায় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪টি এবং বিভাগীয় কার্যালয়সমূহে ৫৬ টিসহ মোট ৮০ টি পদ সৃজনের বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুমোদনও দেয়া হয়েছে।
ট্রাস্টের দু’জন কর্মকর্তাকে পদোন্নতি এবং ট্রাস্টের সচিব পদে বর্তমান সচিব নির্মল রোজারিও কে ২০২৩ সাল পর্যন্ত পুননিয়োগের অনুমোদনও দেয়া হয়।
ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, ভাইস চেয়ারম্যান ড. নমিতা হালদার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি' রোজারিও, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, বাবু মার্কুস গোমেজ, জেমস সুব্রত হাজরা, উইলিয়াম প্রলয় সমদ্দার, পিউস কস্তা, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনীম হাসান  এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...