×
ব্রেকিং নিউজ :
ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১২, আক্রান্ত ১১ হাজার ৪৩৪ জন
  • আপডেট টাইম : 15/12/2021 03:12 PM
  • 66 বার পঠিত

বাংলাদেশ দূতাবাস, আবুধাবিতে যথাযোগ্য মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাস ভবনে আয়োজিত আলোচনা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তাসহ বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্বাগতিক দেশের কোভিড-১৯ স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বাধ্যবাধকতায় সীমিত পরিসরে আলোচনা সভার আয়োজন করা হয়।       
পবিত্র কোরআন হতে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পরবর্তিতে, মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। নিরবতা শেষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি এবং  প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাগণ।  
রাষ্ট্রদূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে মেধা শূন্য করতে আমাদের মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে পাকিস্তানী হানাদার বাহিনী এবং তাদের এ দেশি দোসররা বুদ্ধিজীবীদের হত্যা করে। তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলেই বুদ্ধিজীবী হত্যাকারীদের বিচারের আওতায় আনা হয়েছে। এসব রায় বাস্তবায়নের মাধ্যমেই শহিদদের আত্মার প্রতি প্রকৃত সমবেদনা জানানো সম্ভব হবে। মান্যবর রাষ্ট্রদূত সকল প্রবাসী বাংলাদেশীদের নিজ নিজ অবস্থানে মাতৃভূমির উন্নয়নে তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান।
শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং ১৫ আগস্ট ১৯৭৫ এর শহিদদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং দেশের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...