×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-০৬
  • ৬০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ বুধবার পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার অনুমোদন দিয়েছে। এদিকে ছুটির দিনে ঘোরাফেরা ও অমিক্রন ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাব দেখা দেয়ার কারণে দক্ষিন আমেরিকার জনবহুল এ দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার অনেক বেড়ে যেতে দেখা যাচ্ছে। খবর এএফপি’র। 
ব্রাজিলের স্বাধীন ওষুধ নিয়ন্ত্রক সংস্থা আনভিসা ফাইজার-বায়োএনটেকের তৈরি শিশু-উপযোগী ডোজ নিরাপদ ও কার্যকর এমন ঘোষণা দেয়ার তিন সপ্তাহ পর দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সবুজ সংকেত দেয়া হলো।
ব্রাসিলিয়ায় স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা বলেন, ‘শিশুদের টিকা দিতে চাওয়া সকল বাবা-মাকে স্বাস্থ্য মন্ত্রণালয় কোভিড টিকা দেয়ার নিশ্চয়তা দেবে।’
ব্রাজিলে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে এ চূড়ান্ত অনুমোদন দেয়া হলো।
এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার প্রকাশ করা সর্বশেষ উপাত্ত অনুযায়ী ২৪ ঘণ্টায় নতুন করে  ১৮ হাজার ৭৫৯ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। গত ৫ অক্টোবরের পর থেকে একদিনে আক্রান্তের এ সংখ্যা সর্বোচ্চ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat