×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 05:54 PM
  • 42 বার পঠিত

অস্ট্রেলিয়ার আবহাওয়া সংস্থা (বিওএম) সপ্তাহান্তে সৃষ্ট ‘টিফানি’ নামের গ্রীস্মমন্ডলীয় একটি ঘূর্ণিঝড়ের গতিপথ পর্যবেক্ষণ করছে। সোমবার কুইন্সল্যান্ড রাজ্যের উত্তরাঞ্চলীয় তীরবর্তী উপকূলে এটি আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর সিনহুয়ার।
বিওএম সোমবার সকালে সতর্কবার্তা জারি করে বলেছে, ঘূর্ণিঝড়টির কেন্দ্রে প্রতি ঘণ্টায় বাতাসের গতি ১৩০ কিলোমিটার লক্ষ্য করা যাচ্ছে। তবে ঝড়টি উপকূলের মাত্র ৩০ কিলোমিটার দূরে রয়েছে এবং ঘণ্টায় ১৮ কিলোমিটার বেগে পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।
ওই সতর্ক বার্তায় বলা হয়, ‘টিফানি স্থলভাগের ওপর এসে কিছুটা দূর্বল হবে। তবে এটি এ অঞ্চলের পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সময় গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড়ের শক্তি বজায় রাখতে পারে।’ সিনিয়র আবহাওয়াবিদ ডিন নরামোর রোববার বলেন, বিওএম টিফানিকে অব্যাহতভাবে পর্যবেক্ষণ করবে।
নরামোর আরো বলেন, উপকূলের একেবারে কাছে এসে পড়ায় ‘কাল থেকে (সোমবার) কুইন্সল্যান্ডের  উত্তরের বিভিন্ন এলাকার লোকজন গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড় টিফানির প্রভাব দেখা শুরু করবে। এদিকে স্থানীয় বাসিন্দারা এর প্রভাব মোকাবেলায় ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...