×
ব্রেকিং নিউজ :
গাজায় গণকবরের বিষয়ে ইসরায়েলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস ইউনাইটেডে থাকতে হলে টেন হাগের ২৫ শতাংশ বেতন কাটা যাবে আমার শরীর সুন্দর এবং আমার সম্পদ নিয়ে আমি গর্ববোধ করি :নোরা ফাতেহি রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে
  • প্রকাশিত : ২০২২-০১-১০
  • ১০০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখার পাশাপাশি বিশ্বব্যাপী দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরতে টানা দ্বিতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন। 
বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্বাবধানে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন- ২০২২’ শিরোনামে আজ অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশ নেয় স্বাগতিক বাংলাদেশ সহ ১১টি দেশের মোট ৫৮০ জন দৌড়বিদ। ৪২ দশমিক ১৫ কিলোমিটার দূরত্বের ফুল ম্যারাথন এবং ২১ দশমিক ০৯৭ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথনের ১০টি ক্যাটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা বনানী আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে শেষ হয় হাতিরঝিলে। 
ফুল ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো এবং নারী বিভাগে ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম শ্রেষ্ঠত্ব অর্জন করে সংশ্লিষ্ট বিভাগে চ্যাম্পিয়ন হন।
ভিসেন্ট কিপসিং রোনো ফুল ম্যারাথন অতিক্রম করতে সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড। ২০ সেকেন্ড বেশি সময় নিয়ে রানারআপ হয়েছেন মরোক্কর ওমর আইত চিতাচেন।
ম্যারাথনে সাফ পুরুষ বিভাগে ভারতের বুগাথা শ্রীনু ও নারী বিভাগে একই দেশের আরতি দত্তাত্রয় পাতিল চ্যাম্পিয়ন হয়েছেন।
হাফ ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রান্সের সৌকানিয়া এটনেইন।
এদিকে, ফুল ম্যারাথনে বাংলাদেশ পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন নৌবাহিনীর এসএ মো: আসিফ বিশ্বাস এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সোনাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন। হাফ ম্যারাথন পুরুষ বিভাগে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রতœা।
এর আগে আজ ভোরে বনানী আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খান, এমপি। এসময় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।
প্রতিযোগিতা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat