×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 08:04 PM
  • 43 বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখার পাশাপাশি বিশ্বব্যাপী দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরতে টানা দ্বিতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন। 
বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্বাবধানে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন- ২০২২’ শিরোনামে আজ অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশ নেয় স্বাগতিক বাংলাদেশ সহ ১১টি দেশের মোট ৫৮০ জন দৌড়বিদ। ৪২ দশমিক ১৫ কিলোমিটার দূরত্বের ফুল ম্যারাথন এবং ২১ দশমিক ০৯৭ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথনের ১০টি ক্যাটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা বনানী আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে শেষ হয় হাতিরঝিলে। 
ফুল ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো এবং নারী বিভাগে ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম শ্রেষ্ঠত্ব অর্জন করে সংশ্লিষ্ট বিভাগে চ্যাম্পিয়ন হন।
ভিসেন্ট কিপসিং রোনো ফুল ম্যারাথন অতিক্রম করতে সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড। ২০ সেকেন্ড বেশি সময় নিয়ে রানারআপ হয়েছেন মরোক্কর ওমর আইত চিতাচেন।
ম্যারাথনে সাফ পুরুষ বিভাগে ভারতের বুগাথা শ্রীনু ও নারী বিভাগে একই দেশের আরতি দত্তাত্রয় পাতিল চ্যাম্পিয়ন হয়েছেন।
হাফ ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রান্সের সৌকানিয়া এটনেইন।
এদিকে, ফুল ম্যারাথনে বাংলাদেশ পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন নৌবাহিনীর এসএ মো: আসিফ বিশ্বাস এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সোনাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন। হাফ ম্যারাথন পুরুষ বিভাগে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রতœা।
এর আগে আজ ভোরে বনানী আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খান, এমপি। এসময় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।
প্রতিযোগিতা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...