×
ব্রেকিং নিউজ :
ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১২, আক্রান্ত ১১ হাজার ৪৩৪ জন
  • আপডেট টাইম : 12/01/2022 08:00 PM
  • 42 বার পঠিত

সংস্কৃতি  প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সাম্রাজ্যবাদী শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতাকে রুখে দিতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিল, সেই সাম্রাজ্যবাদী শক্তি এখনো বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে রুখে দিতে ষড়যন্ত্রে লিপ্ত। 
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে সকল বাধা-বিপত্তি ও ষড়যন্ত্র নস্যাৎ করে আমরা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা তথা জ্ঞানমনস্ক উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সঠিক পথেই রয়েছি।  ইতোমধ্যে এ লক্ষ্য অর্জনে আমরা অনেকদূর এগিয়ে গিয়েছি। 
আজ বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাদুঘরের উদ্যোগে আয়োজিত 'হে মহামানব একবার এসো ফিরে' শীর্ষক বিশেষজ্ঞ বক্তৃতা ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 
বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর। 
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও সংস্কৃতিজন অধ্যাপক কাজী মদিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...