×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 13/01/2022 11:46 PM
  • 62 বার পঠিত

অর্থপাচার মামলায় ডেসটিনির এমডি রফিকুল আমীনের জামিন প্রশ্নে করা  রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ আজ এই আদেশ দেন।
আদালতে রফিকুল আমীনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট সাঈদ আহমদ রাজা। দুদকের পক্ষে ছিলেন এডভোকেট খুরশীদ আলম খান।
দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আপিল বিভাগ তাকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছিলেন। কিন্তু কোনো শর্তই তিনি পূরণ করতে পারেননি। পরে আপিল বিভাগ তার জামিন আবেদন খারিজ করে দেন। সেই আদেশের রিভিউ আপিল বিভাগ আজ খারিজ করে দিয়েছেন।
সাড়ে তিন হাজার কোটি টাকা অর্থপাচারের অভিযোগে ডেসটিনির এমডি রফিকুল আমীন, চেয়ারম্যান মোহাম্মদ হোসেনসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। মামলায় রফিকুল আমীনের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের ১৩ নভেম্বর শর্তসাপেক্ষে জামিনে মুক্তির আদেশ দেন। আদেশে বলা হয়েছিলো, ছয় সপ্তাহের মধ্যে ৩৫ লাখ গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা জমা দিতে হবে সরকারি কোষাগারে। এই অর্থ জমা দেয়ার কপি নিম্নআদালতে দাখিল করলেই জামিন পাবেন ডেসটিনির রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেন। 
তবে আপিল বিভাগের এই আদেশ প্রতিপালন করেননি রফিকুল আমীন।
২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনি গ্রুপের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুটি মামলা করে। এর মধ্যে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মামলায় ১৯ জন এবং ডেসটিনি ট্রি প্লানটেশন লিমিটেডে দুর্নীতি মামলার ৪৬ জনকে আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...