×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০২-০২
  • ৬৯৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কৃষিতে বিশেষ অবদানের জন্য আরটিভি কৃষি পদক আজীবন সম্মাননা পেয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. মো: আব্দুর রাজ্জাক।
দেশে কৃষির উন্নয়ন ও খাদ্য নিরাপত্তায় বিশেষ করে করোনা মহামারির সময়ে কৃষিতে সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে কৃষিতে সফলতার ধারাবাহিকতা বহাল রাখা ও কৃষি আধুনিকায়নে গুরুত্বপূর্ণ অবদান  রাখায় তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়।
মঙ্গলবার রাতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আরটিভি এনআরবিসি কৃষি পদক ২০২২ অনুষ্ঠানে কৃষিমন্ত্রীর হাতে আজীবন সম্মাননা পদক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম। 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী বলেন, আমরা চাই শিক্ষিত বিশেষ করে শহরের তরুণেরা কৃষিকাজে এগিয়ে আসুক, বাণিজ্যিক কৃষিতে বিনিয়োগ করুক। তবেই খোরপোষের কৃষির বাণিজ্যিক কৃষিতে উত্তরণ ঘটবে। কৃষিমন্ত্রী অনুষ্ঠানে ইউক্যালিপটাস গাছের ক্ষতিকর দিক নিয়ে তাঁর বাস্তব অভিজ্ঞতা তুলে ধরে বলেন, ফসলের ও পরিবেশের জন্য ক্ষতিকর ইউক্যালিপটাস গাছ যাতে দেশে কেউ রোপণ না করে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। 
উল্লেখ্য, দেশের কৃষিকাজের সাথে সম্পৃক্ত কৃষক, খামারি গবেষক, বিজ্ঞানী ও সম্প্রসারণকর্মীদের অবদানকে স্বীকৃতি ও তাঁদেরকে উৎসাহ দিতে আরটিভি কৃষি পদক দিয়ে আসছে গত বছর থেকে। এবছর ১০টি ক্যাটাগরিতে ৮ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে এ পদক দেয়া হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এতে অন্যদের মধ্যে আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat