×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-২৫
  • ৮২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা-ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের (এলআইএস) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে এই  ২০২১-২২ শিক্ষাবর্ষের (ষষ্ঠ ব্যাচ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার সকাল ১১টায় রাজধানীর ড. মালেকা কলেজে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। 
পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য। 
পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় তিনি বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় কর্মমুখি বিভিন্ন কোর্সের উপর গুরুত্বারোপ করছে, যাতে শিক্ষার্থীরা লেখা-পড়া শেষ করে দ্রুত কর্মজীবনে প্রবেশ করতে পারে। আরও নতুন নতুন বিষয় খুব শিগগিরই চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়।’ 
পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, কারিকুলাম ও মূল্যায়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেদ, ডক্টর মালেকা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ইঞ্জিনিয়ার ড. গোলাম মোস্তফাসহ পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। এলআইএস কোর্সের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন।
উল্লেখ্য, এ বছর করোনা মহামারির মধ্যেও এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় ১২০টি আসনের বিপরীতে প্রাথমিক আবেদন জমা পড়ে ২১৭টি। কর্মমুখি এই প্রোগ্রামটি জাতীয় বিশ্ববিদ্যালয়ে চালু হয় ২০১৬ সালে। এ পর্যনÍ অসংখ্য শিক্ষার্থী এই কোর্স শেষ দেশে বিদেশে  কাজ করছেন। যুগোপযুগী এই কোর্সটির ব্যাপক চাহিদা থাকায় শিক্ষার্থীদের আগ্রহ দিন দিন বাড়ছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat