×
ব্রেকিং নিউজ :
কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-২৮
  • ৫৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো রোববার বলেছেন, দক্ষিণ আমেরিকার বৃহত্তম এ দেশ রাশিয়ার প্রতিবেশি ইউক্রেনের বিরুদ্ধে অভিযানে ‘নিরপেক্ষ’ অবস্থান বজায় রাখবে। খবর এএফপি’র।
কট্টর ডানপন্থী বোলসোনারো বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট তাদের দীর্ঘ আলোচনায় ইউক্রেনের ব্যাপারে সুনিশ্চিত ‘গোপন’ কিছু বিষয় শেয়ার করেন। রাশিয়ার নেতারা তাদের সম্পূর্ণ আগ্রাসনের পরিকল্পনা চূড়ান্ত করার পরপরই তিনি ১৬ ফেব্রুয়ারি বিতর্কিত মস্কো সফরের পদক্ষেপ গ্রহণ করেন।
বোলসোনারো বলেন, তিনি পুতিনকে বলেছেন যে ব্রাজিল এ যুদ্ধে যতটা সম্ভব নিরপেক্ষ অবস্থান বজায় রাখবে এবং এক্ষেত্রে তারা শান্তির পক্ষে রয়েছে।
বোলসোনারো  সাংবাদিকদের বলেন, ‘আমরা কোন পক্ষ নিচ্ছি না। আমরা আমাদের নিরপেক্ষ অবস্থান বজায় রাখছি এবং এক্ষেত্রে কোন সমাধানের পথ খুঁজে বের করতে যতটুকু সম্ভব সহায়তা করছি।’
তিনি আরো বলেন, ব্রাজিলের জনগণ ‘শান্তি চায়’, আমরা এ যুদ্ধের ফল বহন করতে চাই না। এক্ষেত্রে তিনি স্বরণ করিয়ে দিয়ে বলেন, ব্রাজিল হচ্ছে রাশিয়ার বিভিন্ন সারের প্রধান ক্রেতা দেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat