×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২২-০৩-১৭
  • ৭৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেটে পরম শ্রদ্ধা ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে সিলেটের সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ৯টায় সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। পরে পুষ্পস্তবক অর্পণ করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। 
এরপর একে একে জেলা প্রশাসন, এসএমপি ও জেলা পুলিশ, মহানগর আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় প্রশাসনের শীর্ষ কর্মকর্তাগণ, সকল সংগঠনে শীর্ষ নেতৃবৃন্দ ও সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন। 
সকাল ১০টায় সিলেট জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগসহ নানা সংগঠন ও প্রতিষ্ঠান। সকাল ১১টায় সিলেটের জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে থেকে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়,র‌্যালীটি  নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতাকর্মী, প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ। 
এ উপলক্ষে সিলেট জেলা স্টেডিয়াম প্রাঙ্গণে সিলেট জেলা পরিষদের উদ্যোগে তিন দিনব্যাপী চলছে বঙ্গবন্ধু’র জন্মোৎসব। 
এদিকে, মুজিববর্ষকে কেন্দ্র করে সাজ সাজ রবে সেজেছে সিলেট নগরী। সিলেট নগরভবন, জেলা প্রশাসকের কার্যালয়,পুলিশ সুপারের কারযালয়সহ গুরুত্বপূর্ণ সরকারী বেসরকারি ভবন, সড়ক ও মোড় আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে, সাঁটানো হয়েছে উৎসব লোগো সম্পর্কিত জাতির পিতা বঙ্গবন্ধুর নানা রঙ্গের ছবি, ব্যানার, ফেস্টুন ও ডিজিটাল প্রচারণা। 
অপরদিকে, জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সিলেটের সকল সরকারী বেসরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সকল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথকভাবে নানা আয়োজনে দিবসটি পালন করা হয়েছে।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat