×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৩-২৭
  • ৭২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সদরঘাটে টার্মিনালে নোঙর করা অবস্থায় এ্যাডভেঞ্চার-৯ নামে একটি যাত্রীবাহী লঞ্চে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আজ সকাল ১০টা ২৫ মিনিটে টার্মিনালের ৩ নং পল্টুনে নোঙর করা অবস্থায় লঞ্চটির দ্বিতীয় তলার ভিআইপি কেবিন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ২ ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে লঞ্চের দ্বিতীয় তলার সবগুলোসহ তৃতীয় তলার বেশ কয়েকটি কেবিন পুড়ে গেলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি।
লঞ্চের কেরানী আব্দুস সালাম জানান, সকালে যাত্রী নামানোর পরে আমরা ধোয়া-মোছার কাজ করছিলাম। হঠাৎ করেই ধোয়া দেখতে পাই দ্বিতীয় তলায়। সম্ভবত কেন্টিন থেকে আগুনটা লেগেছে। এর মধ্যে মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে দ্বিতীয় তলায় ও তৃতীয় তলায়। লঞ্চটির কেবিনগুলোতে কাঠের জিনিসপত্র ও তুলা বেশি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পরে। অগ্নিকান্ডের ঘটনায় লঞ্চটির দুইতলা ও তিন তলার সব কিছু পুড়ে গেছে। তবে কোন স্টাফ বা অন্য কেও হতাহত হয়নি।
সদরঘাট নৌ-পুলিশের এসআই মো. শহিদুল আলম জানান, সকাল সাড়ে ১০টায় আমরা খবর পাই লঞ্চে আগুন লেগেছে। সাথে-সাথে ঘটনা স্থলে এসে দেখি লঞ্চে দাউ-দাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের সাথে স্থানীয়রা সহযোগীতা করে ১ টার সময় আগুন নিয়ন্ত্রণে আসে। কোন হতাহতের ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (প্রশা. ও অর্থ) মো. ওহিদুল ইসলাম জানান, সকাল ১০ টা ৫২ মিনিটে আমরা আগুনের খবর জানতে পারি, ১০ টা ৫৬ মিনিটে আমরা ঘটানাস্থলে আসি। আমাদের ৭ টি ইউনিটের ৯৯ জন কর্মী আগুন নিভাতে কাজ করে। বেলা ১ টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকান্ডের ঘটনায় ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পরে অগ্নিকান্ডের আসল কারণ সম্পর্কে জানা যাবে।
নৌ-পরিবহন অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার (সিপ সার্ভে) মো. মাহাবুব হোসেন জানান, দ্বিতীয় তলার ভিআইপি কেবিন থেকে আগুনের সুত্রপাত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করছি হয়তো বা এসির গ্যাস লাইন, কিংবা অন্য কিছু থেকেও আগুন লাগতে পারে।
বিআইডব্লিউটি’র যুগ্ন পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ) সেলিম রেজা বলেন, অগ্নিকান্ডের ঘটনায় বিআইডব্লিউটি’র পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। দুর্ঘটনা কবলিত লঞ্চটি নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের হেফাজতে রয়েছে। তদন্ত শেষে অগ্নিকান্ডের কারণ সম্পর্কে বলা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat