×
  • প্রকাশিত : ২০২২-০৪-২৮
  • ৫৫৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

“বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনা দিচ্ছে এ নিশ্চয়তা” এ প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় শরীয়তপুর জেলা ও দায়রা জজ কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ও দায়রা জজ কার্যালয়ের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে আদালত প্রাঙ্গনের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা নারী ও শিশু নির্যাতন তমন ট্রাইবন্যালের বিচারক স্বপন কুমার সরকার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: পারবেজ হাসান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: সালেহুজ্জামান, সিভিল সার্জন এস এম আব্দুল্লাহ-আল-মুরাদ, শরীয়তপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শামিম হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো: জহিরুল ইসলাম প্রমুখ।
জেলা লিগ্যাল এইড কমিটি সূত্র জানিয়েছে, ২০২১ সালের মে মাস হতে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত ২৯৯ টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। মামলা দায়ের হয়েছিল ১ হাজার ৬৬টি। একই সময়ে আপোষ-মিমাংশা করা হয় ১৪৭ টি মামলা।
সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, গরীব দুঃখীর মামলার ব্যয় সরকার বহন করছে। এ ছাড়াও অসহায়দের বিভিন্ন আইনী সহায়তা প্রদানের জন্য সরকারি বেসরকারি সংগঠনের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে বর্তমান সরকার। যাতে দেশের কোন নাগরিকই আইনী সুবিধা পাওয়া থেকে বঞ্চিত না হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat