×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-০৭
  • ৯১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য প্রস্তুতি নিতে আগামীকাল চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ১৫ মে থেকে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, রাতে চট্টগ্রামের ফ্লাইটে রওনা হবার আগে প্রথম টেস্টের জন্য দলে ডাক পাওয়া ক্রিকেটাররা রিপোর্ট করবেন।
চট্টগ্রামে প্রস্তুতি চলাকালীন নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে টাইগাররা। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ হারের কারনে বাংলাদেশ দলের আত্মবিশ্বাসে ছেদ পড়েছে।
অন্তত একটি ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলো বাংলাদেশ। প্রোটিয়া সফরে শুরুটাও দুর্দান্ত ছিলো টাইগারদের। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে বাংলাদেশ।
তবে ওয়ানডের মত টেস্টে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। দুই ম্যাচে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা।
তবে ঘরের মাঠে হওয়াতে শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজে ভালো করার লক্ষ্য বাংলাদেশের। এখন পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে ২২টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেকোন দেশের বিপক্ষে এটি টাইগারদের সর্বোচ্চ ম্যাচ খেলার নজির এটি। ২২ টেস্টের মধ্যে মাত্র ১টিতে জিততে পেরেছে টাইগাররা। আর ১৭টিতে হার ও চারটিতে ড্র করে বাংলাদেশ।
২০০১ সালের সেপ্টেম্বর থেকে ২০১৩ সালের মার্চ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে প্রথম ১২ ম্যাচের সবগুলোতেই জিতেছিলো শ্রীলংকা। এরপর ঘুড়ে দাঁড়ায় বাংলাদেশ। দু’দলের সর্বশেষ ১০ ম্যাচে, বাংলাদেশ হারে পাঁচটিতে, একটি জয় পায় ও ড্র করে চারটিতে। জয়টি ছিলো ২০১৭ সালে।
অবশ্যই নিজেদের উন্নতি অব্যাহত রাখতে চাইবে বাংলাদেশ। যদিও দক্ষিণ আফ্রিকায় সময়টা মোটেও ভালো কাটেনি টাইগারদের। তবে বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে অবিস্মরনীয় জয়ের স্বাদ পায় বাংলাদেশ।
নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে ইংল্যান্ডের উপরে আছে বাংলাদেশ।
বাংলাদেশ দল : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat