×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-১১
  • ৭৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা মঙ্গলবার ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ পাঠানোর অনুমোদন দিয়েছে। কারণ, ওয়াশিংটন সতর্ক করেছে যে রাশিয়া সম্ভবত তার প্রতিবেশির সাথে দীর্ঘ দ্বন্দ্বের প্রস্তুতি নিচ্ছে। খবর এএফপি’র।
প্রতিরক্ষা, মানবিক ও অর্থনৈতিক তহবিল প্রতিনিধি পরিষদের ৩৬৮ সদস্যের মধ্যে ৫৭ ভোটে প্যাকেজটি পাস হয়েছে। এ বিষয়ে দুই দলের নেতারা ইতোমধ্যে একটি চুক্তিতে পৌঁছেছেন এবং এটি সম্ভবত এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে সিনেটে পাস হবে।
সমস্ত ভিন্নমতের ভোট রিপাবলিকান পদ থেকে এসেছে।
ভোটের আগে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তার ডেমোক্রেটিক সহকর্মিদের বলেছেন, ‘আমেরিকা এই সাহায্য প্যাকেজের মাধ্যমে বিজয় না হওয়া পর্যন্ত ইউক্রেনের সাহসী জনগনের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমাদের অটল অবস্থা বিশ্বের কাছে একটি শক্তিশালী বার্তা।’
প্যাকেজটি সিনেটে পাস হলে রুশ আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষা জোরদার করতে ও পরবর্তী মানবিক সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ব্যয় ৫৪ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat