×
ব্রেকিং নিউজ :
খাদ্য, বিদ্যুত, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান উল্লাপাড়ায় নিখোঁজ ভ্যান চালকের লাশ তিন দিন পর বিল থেকে উদ্ধার নড়াইলে ৭০ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ গ্রেপ্তার ১ নানা মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত পদ্মাসেতু নির্মাণ বিষয়ে শেখ হাসিনার বক্তব্য নিয়ে বিএনপি নেতৃবৃন্দ বিভ্রান্তি ছড়াচ্ছে : ওবায়দুল কাদের কান উৎসবে 'মুজিব' বায়োপিকের ট্রেলার উদ্বোধন বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে : সিইসি শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : খাদ্যমন্ত্রী বিশ্ব মেডিটেশন দিবস কাল
  • আপডেট টাইম : 11/05/2022 05:47 PM
  • 49 বার পঠিত

যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা মঙ্গলবার ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ পাঠানোর অনুমোদন দিয়েছে। কারণ, ওয়াশিংটন সতর্ক করেছে যে রাশিয়া সম্ভবত তার প্রতিবেশির সাথে দীর্ঘ দ্বন্দ্বের প্রস্তুতি নিচ্ছে। খবর এএফপি’র।
প্রতিরক্ষা, মানবিক ও অর্থনৈতিক তহবিল প্রতিনিধি পরিষদের ৩৬৮ সদস্যের মধ্যে ৫৭ ভোটে প্যাকেজটি পাস হয়েছে। এ বিষয়ে দুই দলের নেতারা ইতোমধ্যে একটি চুক্তিতে পৌঁছেছেন এবং এটি সম্ভবত এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে সিনেটে পাস হবে।
সমস্ত ভিন্নমতের ভোট রিপাবলিকান পদ থেকে এসেছে।
ভোটের আগে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তার ডেমোক্রেটিক সহকর্মিদের বলেছেন, ‘আমেরিকা এই সাহায্য প্যাকেজের মাধ্যমে বিজয় না হওয়া পর্যন্ত ইউক্রেনের সাহসী জনগনের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমাদের অটল অবস্থা বিশ্বের কাছে একটি শক্তিশালী বার্তা।’
প্যাকেজটি সিনেটে পাস হলে রুশ আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষা জোরদার করতে ও পরবর্তী মানবিক সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ব্যয় ৫৪ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...