×
  • প্রকাশিত : ২০২২-০৫-১৬
  • ৭৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইল জেলায় যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় দেন।
দন্ডিত ব্যক্তির নাম মো: রিয়াজ উদ্দিন (৩৮)। তিনি ঘাটাইল উপজেলার গারো বাজার গ্রামের বশির উদ্দিনের ছেলে। তিনি জামিনে মুক্ত হওয়ার পর পলাতক রয়েছেন। তার অনুপস্থিতিতে বিচার সম্পন্ন হয়েছে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌশুলী (পিপি) আলী আহমদ জানান, দন্ডিত রিয়াজ উদ্দিন ২০০৯ সালের ১০ আগস্ট ১০ হাজার টাকা যৌতুকের দাবিতে তার স্ত্রী লিজা আক্তারকে মারপিট করে। গুরুতর আহত লিজাকে (২০) প্রথমে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় লিজা ওই বছরের ২৭ আগস্ট মৃত্যুবরণ করেন।
লিজা ফুলবাড়িয়া উপজেলার এনায়েতপুর গ্রামের আব্দুল কদ্দুসের মেয়ে। ঘটনার পর লিজার ভাই আজাহার আলী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
তদন্ত শেষে ঘাটাইল থানার উপ-পরিদর্শক (এসআই) মো: সুলতান ওই বছরের ২০ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ১৫ জন স্বাক্ষীর মধ্যে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat