×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-১৯
  • ৬০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার ইউক্রেন আগ্রাসন মোকাবেলায় ন্যাটোতে যোগদানে ফিনল্যান্ড ও সুইডেনের আবেদনের প্রতি বুধবার ‘দৃঢ’ সমর্থন ব্যক্ত করেছেন। তিনি আবেদন প্রক্রিয়া চলাকালে ‘আগ্রাসনের’ ঘটনায় মার্কিন সহযোগিতার প্রস্তাব দিয়েছেন। খবর এএফপি’র।
এক বিবৃতিতে বাইডেন বলেন, ‘আমাদের অংশগ্রহণ করা নিরাপত্তার বিরুদ্ধে এবং ফিনল্যান্ড ও সুইডেনের আবেদন বিবেচনা করার সময় আগ্রাসন বা আগ্রাসনের হুমকি ঠেকাতে ও মোকাবেলা করতে সজাগ থাকার ব্যাপারে দেশ দুইটির সাথে কাজ করবে যুক্তরাষ্ট্র।’
বাইডেন বলেন, তিনি ইতিহাসের সবচেয়ে শক্তিশালী এ প্রতিরক্ষা জোটে ফিনল্যান্ড ও সুইডেনকে দ্রুত আনার ব্যাপারে মার্কিন কংগ্রেস ও আমাদের ন্যাটো মিত্র দেশ গুলোর সাথে কাজ করার অপেক্ষায় রয়েছেন। তিনি বৃহস্পতিবার হোয়াইট হাউসে ফিনিশ প্রেসিডেন্ট সৌলিনি নিস্তো ও সুইডিশ প্রধানমন্ত্রী মগডালানা আন্ডারসনকে স্বাগত জানাবেন।
বাইডেন বলেন, ন্যাটোতে যোগদানের ‘এই দুই দেশের আবেদনকে আমি আন্তরিকভাবে স্বাগত ও জোরালো সমর্থন জানাই।’
খবরে বলা হয়, ফিনল্যান্ড ও সুইডেন বুধবার তাদের আবেদন আনুষ্ঠানিকভাবে জমা দিয়েছে।
এ সময় অধিকাংশ মিত্র দেশ এই আবেদনকে উষ্ণভাবে গ্রহণ করলেও তুরস্ক এ ব্যাপারে আপত্তি জানায়। কোন দেশের প্রার্থীতার ক্ষেত্রে ন্যাটোর সকল সদস্য দেশের ভেটো দেয়ার অধিকার রয়েছে। এদিকে ব্রাসেলসে রাষ্ট্রদূতদের বৈঠকে আনুষ্ঠানিক সদস্যপদের আলোচনার শুরুতে তারা ঐক্যমতে পৌঁছাতে ব্যর্থ হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat