×
ব্রেকিং নিউজ :
তাবদাহ অব্যাহত থাকতে পারে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ‘মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন নিয়ে ভোলার চরফ্যাশনে অবহিতকরণ সভা রাঙ্গামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জন কুমিল্লার নাঙ্গলকোটে ৬ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ শুরু হলো স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা ২০২৪ ফিরে গেল মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপির ২৮৮ সদস্য
  • প্রকাশিত : ২০২২-০৫-২১
  • ৫৮৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট জেলায় শুক্রবার রাত সাড়ে ৯টায় দফায়-দফায় আঘাত করা ঘুর্ণিঝড়ে বাড়িঘর, গাছপালাসহ বর্তমানে মাঠে থাকা পাকা বোরো ধানের ক্ষয়ক্ষতির আশংকা করছে কৃষি বিভাগ।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, শুক্রবার রাত সাড়ে ৯টায় কয়েক দফা ঘুর্ণিঝড়ের আঘাতে জেলার ৭০০ হেক্টর জমির পাকা বোরো ধান মাটিতে শুয়ে গেছে। পানিতে ডুবে যাওয়া এসব ধান গুলো দ্রুত কাটা না হলে ক্ষতির আশংকা করেন তিনি। জেলার গড় ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও শুধু পাঁচবিবি উপজেলায় ৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে কৃষি বিভাগ সূত্রে জানা গেছে। এছাড়াও প্রচন্ড ঘুর্ণিঝড়ের আঘাতে জয়পুরহাট সদরের তেঘরবিশা, খনজনপুর, কাশিয়াবাড়ি, কেশবপুর, পারুলিয়া, শ্যাম্পুর, বিশ্বাসপাড়া, বুলুপাড়া গ্রামসহ কালাই ও পাঁচবিবি উপজেলার বিভিন্ন এলাকার গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষেতলাল উপজেলার নিশ্চিন্তা-শিরট্টি সড়কে গাছ পড়ে যোগযোগ বন্ধ হয়ে যায়। সদর উপজেলার মোহাম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. আতাউর রহমান জানান, প্রচন্ড ঝড়ে হাজিপাড়া এলাকার পুরানো বড় একটি গাছ ভেঙে বাড়ির উপর পড়েছে। এ ছাড়াও শতাধিক গাছপালা ভেঙ্গে গেছে। ৪০টির মতো বাড়িঘরের টিনের চালা উড়ে যাওয়ার খবর নিশ্চিত করেন তিনি। ক্ষেতলাল উপজেলার দাশড়া মুনঝার গ্রাম এলাকায় ঘুর্ণিঝড়ের আঘাতে অনেক ঘরের টিনের চালা উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। কালাই উপজেলা থেকেও বোরো ধানের ক্ষয় ক্ষতির খবর পাওয়া গেছে। শুক্রবার রাতের ঘুর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ চলছে বলে জানান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat