×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী এলএএনপিএসি’র সিম্পোজিয়ামে অংশগ্রহণের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র গেলেন সেনাবাহিনী প্রধান
  • প্রকাশিত : ২০২২-০৫-৩১
  • ৭২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরীর সমুদ্র তীরের খালি জায়গার ওপর ওশান এমিউজমেন্ট পার্ক নির্মাণের যে পরিকল্পনা গ্রহণ করেছে এতে বিনিয়োগ চীনা রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে আজ মঙ্গলবার বিকেলে টাইগারপাসস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)-এর অস্থায়ী নগর ভবনে মেয়র কক্ষে চীনের রাষ্ট্রদূত লি জিমিং-এর সৌজন্য সাক্ষাতকালে মেয়র এ অনুরোধ জানান। সাক্ষাতকালে মেয়র কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে সহযোগিতার জন্য রাষ্ট্রদূতের মাধ্যমে চীন সরকারকে ধ্যনবাদ জানান। মেয়র রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান এবং চসিকের মনোগ্রাম-খচিত ক্রেস্ট উপহার দেন।
তিনি বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে বলেন, চট্টগ্রাম উপকূলীয় এলাকা হিসেবে প্রাকৃতিক দুর্যোগ, নগরীর জলাবদ্ধতা, বর্জ্য ব্যবস্থাপনা, বিউটিফিকেশন, পর্যটন শিল্প, গার্মেন্টস শিল্প, পাওয়ার প্লান্টসহ নানা খাতে বিনিয়োগের সুযোগ রয়েছে এবং চীনের অনেক নাগরিক চট্টগ্রামে বিভিন্ন উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত আছে। বন্দর নগরী চট্টগ্রামকে পরিচ্ছন্ন, নান্দনিক, সবুজ ও নিরাপদ নগরী গড়ার কাজে চীনের সহযোগিতা কামনা করেন মেয়র।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চট্টগ্রামে এটি আমার প্রথম সফর। এখানকার প্রাকৃতিক ও নান্দনিক সৌন্দর্যে আমি অভিভূত। চট্টগ্রামে পাওয়ার প্লান্ট, দুর্যোগ ব্যবস্থাপনা, অবকাঠামো উন্নয়নসহ নানা খাতে চীন বিনিয়োগে আগ্রহী। বর্জ্য ব্যবস্থাপনা, এলইডি লাইটিং, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনসহ বিভিন্ন খাতে বিনিযোগে সুযোগ দেয়ার জন্য মেয়রের সহযোগিতা কামনা করেন। তিনি চট্টগ্রামের সার্বিক উন্নয়নে মেয়রের ভূয়সী প্রশংসা করেন। বৈঠকে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা হয়।
এ সময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, চীনের রাজনৈতিক কাউন্সিলর ওয়াং জি হুং, ফার্স্ট সেক্রেটারি জি জিয়াও ফেং, এটাচি ইউ পেং, চায়নিজ এন্টারপ্রাইজ এসোসিয়েশানের ভাইস প্রেসিডেন্ট ঝাং ওয়েন সেং, চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানির প্রতিনিধি পাং মিং, পাওয়ার চায়না বাংলাদেশের ডেপুটি ম্যানেজার হানকুন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat