×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৬-০৫
  • ৫০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সাভারে দুটি বাস ও একটি ট্রাকের ত্রিমুখি সংঘর্ষে বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের দুই বৈজ্ঞানিক কর্মকর্তাসহ প্রতিষ্ঠানের চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রতিষ্ঠানটির আহত হয়েছেন অন্তত ৩০ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ তাদের উদ্ধার করেন।
রোববার সকালে ঢাকা থেকে সাভারের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের একটি স্টাফ বাস প্রায় ৩০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে রওয়ানা হন। এসময় ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে বলিয়াপুরে পৌঁছালে একটি খালি বাস ইউটার্ন করার সময় সেই বাসটিকে গরু বোঝাই একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে বাসটি বিপরীত সড়কের লেনের সামনে চলে আসে। এসময় স্টাফ বাসটি খালি বাসের সাথে সংর্ঘষের ঘটনা ঘটে। এ ঘটনায় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসের চালক রাজিব ঘটনাস্থলেই মারা যান।
খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ বাকিদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আরো ৩ জনের মৃত্যু হয়। খবর পেয়ে ছুটে আসেন নিহত-আহতদের স্বজন ও প্রতিষ্ঠানের সহকর্মীরা।
নিহতের একজনের নাম আরিফুজ্জামান (৩৪)। তিনি সাভারে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের উধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা। আরেকজন পুজা সরকার (৩৫) তিনিও একই প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা। নিহত আরো একজন কাউছার রাব্বি (৩২) নামে একই প্রতিষ্ঠানের প্রকৌশলী।
এদিকে সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনার খবর পেয়ে বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্হপতি ইয়াফেস ওসমানসহ পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে আসেন। এসময় তারা আহতদের খোঁজ নেন।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় ২ বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ৪ জন নিহত হয়েছে। নিহতদের মৃতদেহ সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।
সাভার হাইওয়ে থানার ওসি আতিকুর রহমান জানান, সকাল ৯ টার দিকে মহাসড়কের বলিয়াপুরে একটি বাস ইউটার্ন করার সময় দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে এ ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করা হয়েছে ও দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat