×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২২-০৬-০৮
  • ৬৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বোলারদের দুর্দান্ত নৈপুন্যে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে উড়ন্ত সূচনা করলো বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 
গতরাতে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিলো শ্রীলংকাকে। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা। 
কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে উদ্বোধনী জুটিতে ৩৯ রান পায় শ্রীলংকা। ১৫ বলে ২৬ রান করে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের শিকার হন ওপেনার দানুস্কা গুনাথিলাকা। এরপর ৪৬ বলে ৬১ রানের জুটি গড়ে দলের স্কোর ১’শতে নিয়ে যান আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা। তখন দলের স্কোর ছিল ১১ দশমিক ৫ ওভারে ১ উইকেটে ১০০। 
১২তম ওভারের শেষ বলে নিশাঙ্কাকে বোল্ড আউট করে জুটি ভাঙ্গেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। নিশাঙ্কার আউটের পরই তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে শ্রীলংকা ব্যাটিং লাইন-আপ। ১২৮ রানে গুটিয়ে যায় লংকার ইনিংস। ২৮ রানে শেষ ৯ উইকেট হারায় শ্রীলংকা। নিশাঙ্কা ৩৬, আসালঙ্কা ৩৮ ও হাসারাঙ্গা ডি সিলভা ১৭ রান করেন। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড ৪টি ও স্টার্ক ৩টি উইকেট নেন। 
১২৯ রানের টার্গেট স্পর্শ করতে মোটেও বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে। অবিচ্ছিন্ন জুটি গড়ে ১৪তম ওভারেই লক্ষ্যপূরণ করে ফেলেন দুই ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ৪০ বল খেলে ফিঞ্চ ৬১ ও ৪৪ বলে ৭০ রান করেন ওয়ার্নার। ফিঞ্চের ইনিংসে ৪টি করে চার-ছক্কা এবং ওয়ার্নারের ইনিংসে ৯টি চার ছিলো। ম্যাচ সেরা হন হ্যাজেলউড। 
আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat