×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৬-১৯
  • ৫৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেটে সুরমা-কুশিয়ারা নদীর পানি এখনও বাড়ছে। তবে, বৃষ্টি কমায় কিছু কিছু এলাকায় পানি কমছে।দুর্গত এলাকার মানুষ মানবেতর জীবন যাপন করছে। বিদ্যুৎ ও মোবাইল ব্যবস্থা ভেঙে পড়ায় পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে।
বন্যার বিস্তৃতিও বাড়ছে। হবিগঞ্জ ও মৌলভীবাজারের নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।
সিলেটের বিভাগীয় কমিশনার মোশাররফ হোসেন জানিয়েছেন, সিলেটে ৫০ লাখ মানুষ পানিবন্দি হয়েছে।
এদিকে, লোকজনকে উদ্ধারে সেনাবাহিনী, নৌবাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবীরা নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছেন। আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে প্রায় এক লাখ মানুষ। চলছে ত্রাণ তৎপরতা।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সিলেটে সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে গতকাল সন্ধ্যা থেকে আজ দুপুর ১২ টা পর্যন্ত ৩৮ মিলিমিটার বেড়েছে। সিলেট পয়েন্টে কিছুটা কমেছে।
তবে, কুশিয়ারা নদীর অমলশিদ পয়েন্টে বেড়েছে ৩০ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ১৪ সেন্টিমিটার ও ফেঞ্চুগঞ্জে বেড়েছে ১২ সেন্টিমিটার।
কানাইঘাটে ১৪৬ সেন্টিমিটার, সিলেটে ৬৬, অমলশিদে ১৬৬, শেওলায় ৬৩ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat