×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৬-২৬
  • ৫৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কমে যাওয়ার প্রেক্ষিতে দেশীয় বাজারে তেলের দাম কমতে পারে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। তিনি বলেন,‘দেশের বাজারে ভোজ্যতেলের দাম কমার খবর দু’একদিনের মধ্যে জানতে পারবেন। এ নিয়ে আমরা কাজ করছি।’
সম্প্রতি সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) মন্ত্রী পর্যায়ের দ্বাদশ সম্মেলনের বিষয়ে রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তবে তেলের দাম কি পরিমাণ কমানো হবে, সে বিষয়ে বিস্তারিত জানাননি তিনি।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কোভিড আক্রান্ত হওয়ায় সংবাদ সম্মেলনে উপস্থিত হননি। তার অনুপস্থিতিতে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনে বাণিজ্য সচিব সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি জানান,ডব্লিউটিও’র এবারের সম্মেলনের মাধ্যমে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পরও বাংলাদেশের জন্য বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার সুযোগ তৈরি হয়েছে। উল্লেখ্য, ২০২৬ সালে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat