×
ব্রেকিং নিউজ :
আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৬-২৮
  • ৭২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

৪১৯ জন হজযাত্রী নিয়ে সরাসরি এবারের হজের প্রথম ফ্লাইট সিলেট থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা করেছে।আজ মঙ্গলবার সকাল সোয়া দশটায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি সরাসরি সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ছেড়ে যায়। বিমান উঠার আগে বিমানবন্দরে সকল হজ যাত্রীদের নিয়ে বিশেষ মোনাজাত করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিন্যান্স ডিরেক্টর নওশাদ আহমেদ এতথ্য নিশ্চিন্ত করেছেন।
তিনি জানান, সিলেট থেকে এবারের হজের প্রথম ফ্লাইটে মোট যাত্রী ছিলেন ৪১৯ জন। এরআগে বাংলাদেশ থেকে এবারের হজের প্রথম ফ্লাইট সৌদি আরবে যায় গত ৫ জুন। এবার সিলেট থেকে সরাসরি হজ যাত্রীদের নিয়ে হজের দুটি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করা হবে। পরবর্তী হজের দ্বিতীয় ফ্লাইটটি আগামী ৩০ জুন সিলেট থেকে পরিচালনা করা হবে। এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিমানবন্দর কনফারেন্স হলে সংক্ষিপ্ত ব্রিফিং আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এতে বলা হয় এবারের হজে ৬০ হাজার লোক বাংলাদেশ থেকে সৌদি আরবে হজ করতে যাবেন,তারমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে প্রায় অর্ধেক হজ যাত্রী যাওয়া আসা পরিবহন করবে,বাকিরা অন্যান্য এয়ার লাইন্স বহন করবে। তারা জানান, ২৮ জুন সকালে সিলেট থেকে ছেড়ে যাওয়া হজ যাত্রীসহ এপর্যন্ত বাংলাদেশ থেকে জেদ্দায় মোট ২৩ হাজার ৮০২ জন হজযাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করেছে। হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৩০০১,৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ ব্যাবহৃত হচ্ছে। সবমিলিয়ে এ বছর প্রি হজে সর্বমোট ৬৭ টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat