×
  • প্রকাশিত : ২০২২-০৭-০৪
  • ৮০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিট প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।
এবছর ক ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১০হাজার ৩শ’ ৭৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১১ হাজার ৪শ’ ৬৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ।
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
বর্তমানে ক ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৭৮১টি।
ফল প্রকাশের সময় ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১০ জুন  এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাচ্ছে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU KA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাচ্ছে।
ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে আগামী ৬ জুলাই  বিকাল ৩ টা থেকে ২১ জুলাই বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ জুলাই থেকে ২৪ জুলাইয়ের মধ্যে ফার্মেসী অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে এই সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে।
ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে ফার্মেসী অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat