×
  • প্রকাশিত : ২০২২-০৭-০৮
  • ৬৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুড়িগ্রাম জেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্রদের সহায়তায় দেড় কোটি টাকা বিতরণ শুরু হয়েছে।ক্ষতিগ্রস্তদের ঘর মেরামত, গৃহস্থালি সামগ্রী ও শিক্ষা উপকরণ কেনার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ এবং কল্যাণ তহবিল থেকে এই দেড় কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়।
শুক্রবার সকালে সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে রসুলপুর ব্রহ্মত্তোর মাঝিপাড়া গ্রামের ১৫টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ১০ হাজার টাকা করে নগদ সহায়তা দেয়ার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেদুল হাসান, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।
জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ দেড় হাজার পরিবারের প্রতিটি ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। এই টাকায় বন্যায় ভেঙে যাওয়া ঘর মেরামত, স্কুল পড়–য়া ছেলে-মেয়ের জন্য শিক্ষা উপকরণ ক্রয়, ব্যবহার্য গৃহস্থালি উপকরণ ক্রয় করে পরিবারগুলো ঘুরে দাঁড়াতে পারবে।
তিনি বলেন,দিনমজুর, দরিদ্র কৃষক, কৃষি শ্রমিক, পরিবহন শ্রমিক, বয়স্ক প্রতিবন্ধী, রিক্সাচালক, নাপিত, হোটেল শ্রমিক, দোকান কর্মচারি, ক্ষুদ্র ব্যবসায়ী ও ফেরিওয়ালাসহ স্বল্প আয়ের মানুষ এই সুবিধা পাবেন।
অর্থ সহায়তা পাওয়া পরিমল দাস, দুলাল দাস ও বিমল দাস জানান, কয়েকদিন আগে দুধকুমারের ভাঙনে ভিটেমাটি বিলীনের পর তারা অসহায় হয়ে পড়েছিলেন। এই টাকায় তারা ঘর মেরামত করে স্বস্তির সঙ্গে বসবাস করতে পারবেন।
ঘোগাদহ ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক জানান, এই ইউনিয়নের ৮৫টি পরিবার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এই সহায়তা পাবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat