×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২২-০৭-১৬
  • ৫৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পিরোজপুর জেলায় সদ্য সমাপ্ত ২০২১-২২ অর্থ বছরে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যমাত্রার ৯৪ দশমিক ৮১ শতাংশ অর্জিত হয়েছে। গত ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরে জেলার ৭ উপজেলার ৪৮টি ইউনিয়ন ভূমি অফিস ও ৪টি পৌর ভূমি অফিস ৪ কোটি ৬৭ লাখ ৪৫ হাজার ৬৯৯ টাকা ভূমি উন্নয়ন কর আদায় করেছে।
পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার একটি সূত্র জানিয়েছে, ২০২১-২২ অর্থ বছরে এ জেলায় ভূমি উন্নয়ন কর আদায় সন্তোষজনক।
জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের বিভিন্ন ধরনের উপদেশ এবং দিক নির্দেশনা পেয়ে রাজস্ব বিভাগের কর্মকর্তা কর্মচারীরা জনসচেতনতা সৃষ্টি করতে পারায় এই বিপুল পরিমাণ কর আদায় করা সম্ভব হয়েছে।
জেলা প্রশাসক কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, এবার সবচেয়ে বেশি পরিমাণ ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে মঠবাড়িয়া উপজেলায়। সেখানে আদায়ের পরিমাণ ১ কোটি ২৫ লাখ ৯০ হাজার ৩৬৩ টাকা। এছাড়া নাজিরপুরে ৫২ লাখ ৬৫ হাজার ৬৭৯ টাকা, নেছারাবাদে ৯০ লাখ ১৩ হাজার ৩৫১ টাকা, কাউখালীতে ১৯ লাখ ০৮ হাজার ৪১১ টাকা, পিরোজপুর সদরে ৮৯ লাখ ২০ হাজার ১০১ টাকা, ইন্দুরকানীতে ৩১ লাখ ৯৩ হাজার ৭৮৬ টাকা এবং ভান্ডারিয়ায় ৫৮ লাখ ৫৪ হাজার ৮ টাকা আদায় হয়েছে।
পিরোজপুরের জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল আলম জানান- ইউনিয়ন ভূমি কর্মকর্তা ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা মিলিয়ে মোট ৬৯ জন বিভিন্ন ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে কর্মরত আছে। মোট সাধারণ দাবি এবং বিভিন্ন সংস্থার কাছে সরকারের ভূমি উন্নয়ন কর পাওনার পরিমাণ ছিল ৪ কোটি ৯৩ লাখ ৬৪০ টাকা এর মধ্যে ৪ কোটি ৬৭ লাখ ৪৫ হাজার ৬৯৯ টাকা আদায় সম্ভব হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat