×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৮-০৫
  • ৬৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হবিগঞ্জ জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও জেলা যুবউন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মাঝে ছিল শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, র‌্যালি, যুবঋণের চেক ও গাছের চারা বিতরণ এবং আলোচনা সভা।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ কামালের প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পুস্প স্তবক অর্পণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বীজেন ব্যানিির্জ।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, শেখ কামাল ছিলেন একজন বীরমুক্তিযোদ্ধা। বহুমাত্রিক ও সৃষ্টিশীল প্রতিভার এ মানুষটির ক্রীড়াঙ্গণ ও সাংস্কৃতিক অঙ্গনের ভ’’মিকার কথা আজও দেশবাশী স্মরণ করেন। তার সৃষ্টি আবাহনী ক্লাব দেশের ক্রীড়াঙ্গনে বিশেষ ভূমিকা রাখে। ১৫ আগস্ট ঘাতকরা জাতিরপিতাসহ শেখ কামালকে হত্যার মধ্য দিয়ে দেশের যুব সমাজের এগিয়ে যাওয়ার প্রেরণাকে ধ্বংস করে।
অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে যুবঋণের চেক ও বিভিন্ন লোকজনের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat