×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২২-০৮-১১
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শতাধিক শিক্ষার্থী আজ মাদক বিরোধী শপথ নিয়েছেন। 
তারা সারাজীবন মাদক থেকে দূরে থেকে সুস্থ সুন্দর জীবন গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি তারা ভাল মানুষ হওয়ার শপথ গ্রহন করে।  
বৃহস্পতিবার দুপুরে বশেমুরবিপ্রবি’র  সেমিনার কক্ষে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কর্যালয়ের সহকারী পরিচালক এসকে ইফতেখার মোহাম্মদ উমায়ের শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান ।
এরআগে  সকাল সাড়ে ১০ টায় বিশ^বিদ্যালয় প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও মাদক বিরোধী সংগঠন উপলব্ধির পক্ষ থেকে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে  মাদক বিরোধী একটি র‌্যালী বের করা হয়।  
র‌্যালীটি বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।
পরে বিশ^বিদ্যালয়ের সেমিনার কক্ষে আয়োজিত মাদক বিরোধী সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের  প্রক্টর ড.  মো. রাজিউর রহমান।
বশেমুরবিপ্রবি’র মাদক বিরোধী সংগঠন উপলব্ধির সভাপতি আল আমিন শাহের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কর্যালয়ের সহকারী পরিচালক এসকে ইফতেখার মোহাম্মদ উমায়ের, পরিদর্শক বিমল চন্দ্র বিশ^াস, উপলব্ধির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রশেদসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
উপলব্ধির সভাপতি আল আমিন শাহ বলেন, আমারা মাদক থেকে দূরে থাকব । সুস্থ সুন্দর জীবন গড়ব। ভাল মানুষ হব এই শপথ নিয়েছি। 
তিনি বলেন,মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষনা করেছি। সচেতনতা সৃষ্টি করে আমরা শিক্ষাঙ্গনকে মাদকমুক্ত রাখব।
বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রাহমান বলেন,মাদকের বিরুদ্ধে সচেতনতা তৈরী করার জন্য আমরা র‌্যালী ও সেমিনার করেছি।  সেখানে মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের জানানো হয়েছে। এরমধ্য দিয়ে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখা সম্ভব হতে পারে। মাদকের ব্যাপারে আমরা ইতিমধ্যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। এটি অব্যাহত আছে। 
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কর্যালয়ের সহকারী পরিচালক এসকে ইফতেখার মোহাম্মদ উমায়ের বলেন, সরকার ডোপটেস্ট নীতিমালা গ্রহন করতে যাচ্ছে।  চাকুরিতে প্রবেশ,বিশ^বিদ্যালয়ে ভর্তিসহ জাতীয় বিভিন্ন ক্ষেত্রে ডোপটেস্টের ব্যবস্থা করা হচ্ছে। তাই এ সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে আমরা সেমিনার করেছি।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat