×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২২-০৮-২৫
  • ৪৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় ২০ স্কুল ছাত্রী পেয়েছে বাই সাইকেল। এখন তারা দল বেঁধে সাইকেলে করে দ্রুত স্কুল ও বাড়িতে যাতায়াত করতে পারবে। এতে তাদের সময় বাঁচবে।
কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদের পরিষদ উন্নয়ন সহায়তা তহবিলের আওতায় শিক্ষার্থীদের মাঝে ২০ টি বাইসাইকেল বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের হাতে বাইসাইকেল তুলে দেন।
কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুষার মধুর সভাপতিত্বে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে গোপালগঞ্জ ডিস্ট্রিক ফ্যাসিলেটর মোঃ রুকুনুজ্জামান, কান্দি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সিদ্ধার্থ বাড়ৈসহ ইউনিয়ন পরিষদের সদস্যরা বক্তব্য রাখেন।
বাইসাইকেল পেয়ে শিক্ষার্থী দিপ্তী মন্ডল ও তনু সমাদ্দার আনন্দ প্রকাশ করে বলেন, আমাদের বাড়ি থেকে বিদ্যালয়ে যাতায়াত করতে প্রায় ২ঘন্টা সময় লাগে। এখন আমরা এ বাইসাইকেলে চড়ে ৩০ মিনিটে বিদ্যালয়ে আসা যাওয়া করতে পারবো। আমাদের অতিরিক্ত এ সময়টা এখন আমরা লেখাপড়া, খেলাধূলা, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচারে ব্যয় করতে পারব । এতে আমাদের পরিবার, সমাজ ও দেশ উপকৃত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ২০৪১ সালে উন্নত দেশ গড়ে তুলব। সেজন্য এখন থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি।
এছাড়া কান্দি ইউনিয়নের দরিদ্র ২০ নারীকে সাবলম্বী করতে তাদের আয় বর্ধক কর্মসূচির ২০টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। ৩ মাসের সেলাই প্রশিক্ষণ শেষে তাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করে কান্দি ইউনিয়ন পরিষদ।
কান্দি ইউপি চেয়ারম্যান তুষার মধু বলেন, ছাত্রীরা তারুণ্যের শক্তি নিয়ে দুরন্ত গতিতে এগিয়ে যাবে। আগামীতে তারা দেশের কান্ডারী হবে। সেইভাবে তাদের গড়ে তুলতে সাইকেল বিতরণ করা হয়েছে। তাদের বঙ্গবন্ধুর আদর্শে ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শণে প্রস্তত করা হচ্ছে। তারা এদেশকে উন্নত দেশে পরিণত করবে।
ইউপি চেয়ারম্যান তুষার মধু আরো বলেন, দরিদ্র জনগোষ্ঠীকে উন্নয়নের মূল ¯্রােতধারায় সামিল করতে হবে। তাই আমরা ২০ জন নারীর দারিদ্রতা দূর করতে সেলাই প্রশিক্ষণ শেষে মেশিন দিয়েছি। এখান থেকে আয় করে সংসারে স্বাচ্ছন্দ আনতে পরবেন। দারিদ্র সীমা থেকে বের হয়ে আসতে পারবেন। উন্নয়নের মূল¯্রােতে সামিল হবেন। এটাই আমাদের প্রত্যাশা।
সেলাই মেশিন পেয়ে খুশি প্রতিভা রানী (২৮) বলেন, সেলাই মেশিনে
কাজ করে সংসারের আয় বৃদ্ধি করতে পারব। স্বামী সন্তান নিয়ে ভালো থাকতে পারব। সংসারে অভাব অনটন থাকবে না।
বুধবার বিকেলে কান্দি ইউনিয়ন পরিষদ চত্বরে শিক্ষার্থীদের মাঝে ২০টি বাই সাইকেল ও দরিদ্র মহিলাদের হাতে ২০টি সেলাই মেশিন তুলে দেন প্রধান অতিথি কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat