×
ব্রেকিং নিউজ :
আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৯-০১
  • ৪৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্নকর্মীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার তাদের জন্য বরাদ্দকৃত বাসার চাবি হস্তান্তর করেছেন সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
আজ নগর ভবন প্রাঙ্গণে নবনির্মিত ১৪ নম্বর আউটফলস্থিত ১০তলা বিশিষ্ট পরিচ্ছন্নকর্মী নিবাস শাপলা, শালুক ও পলাশ এ ১৭০ জন পরিচ্ছন্নকর্মীর মাঝে বাসার বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর করেন মেয়র।      
মেয়র বলেন, ‘আজ আমরা ১৭০ জনের মাঝে বাসা বরাদ্দ দিয়েছি। এই বাসা বরাদ্দ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় হলেও তা আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। কারণ এই বাসা বরাদ্দের যে মূল নীতিমালা বা আইন, সেটি নিয়মিত কর্মকর্তা, ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীদের জন্য। কিন্তু জননেত্রী শেখ হাসিনা অনুধাবন করেছেন যে, আমাদের এই বিপুল সংখ্যক পরিচ্ছন্নতাকর্মী হরিজন, মুসলিম, তেলেগু, মানামি সম্প্রদায়ের যারা নিম্ন আয়ের এবং যাদের কোনও মাথা গোঁজার ঠাঁই নাই, তিনি সিটি কর্পোরেশনের মাধ্যমে ভবন নির্মাণ করে তাদেরকে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এই বাসস্থানের ব্যবস্থা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতায় আপনাদের ঠিকানা করে দিলেন।’
পর্যায়ক্রমে আবাসন সমস্যার সমাধান করা হবে উল্লেখ করে তিনি বলেন, বাসাগুলো কিছু প্রকল্পের আওতায় নির্মাণ করা হচ্ছে। কিছু ভবনের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে আবার কিছু বাসার নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। চলমান ভবনগুলোর নির্মাণ শেষ করে সেগুলোও পর্যায়ক্রমে বরাদ্দ দেয়া হবে। তেলেগু সম্প্রদায়কে যে বাসা বরাদ্দ দেয়া হয়েছে, সেখানে কিছু বাসা খালিও রয়েছে। বরাদ্দ কমিটিকে নির্দেশ দিয়েছি, অচিরেই প্রাপ্যতা তালিকা সম্পন্ন করে সেগুলোও যেন তেলেগু সম্প্রদায়ের মাঝে বরাদ্দ দেয়া হয়। আর আজকে বরাদ্দ দেওয়া ৩টি ভবনের মধ্যে ১২০টি বাসা বাকি রয়েছে। এখনোও যারা প্রকৃত পরিছন্নকর্মী আছেন, যারা এখনো পাননি, তারা আবেদন করতে পারবেন। এ বছরের মধ্যেই বাকি ১২০টি বাসা বরাদ্দ দেয়া হবে। 
কোথাও অন্যায় কিছু পরিলক্ষিত হলে তা জানানোর নির্দেশ দিয়ে মেয়র বলেন, ‘কোথাও যদি অন্যায়-অন্যায্য কিছু গোচরীভূত হয় তাহলে তা কর্তৃপক্ষকে জানাবেন, আমাদেরকে জানাবেন। আমরা কিন্তু কোনও অন্যায়, কোনও অন্যায্য বরদাশত করব না। আপনারা লক্ষ্য করেছেন, গত দুই বছর ধরে কোনও অনিয়ম, অন্যায় বরদাশত করিনি। তা যে পর্যায়েরই হোক, যত বড় মাপেরই হোক। আমরা কোনও রকমের আপস করিনি, করছি না।’
কর্পোরেশনের সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ ও ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাদল সরদার বক্তব্য রাখেন।     
এতে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহমেদ, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat