×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৯-১৭
  • ২৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সর্বত্র সুষম উন্নয়ন নিশ্চিত করতে প্রতিটি গ্রামকে শহরে পরিণত করছে।
তিনি বলেন, সরকার দরিদ্র গ্রামবাসীদের সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় এনেছে, কারণ তাদের জীবনযাত্রার পরিবর্তনের জন্য অন্যান্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছে।
তিনি আরও বলেন, দেশে শতভাগ বিদ্যুত নিশ্চিত করা হয়েছে এবং একই সাথে সরকার গ্রামবাসীদের মাঝে নিরাপদ পানি সরবরাহের পরিকল্পনা নিয়েছে।
সারাদেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের আওতায় গতকাল শুক্রবার জেলার বোদা উপজেলার ময়দানদীঘিতে গ্রামীণ পানি সরবরাহ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সুজন বলেন, শেখ হাসিনার সরকারের অধীনে গত ১৪ বছরে দেশে কোনো খাবারের অভাব না থাকায় এখন গ্রামের মানুষ সুখে-শান্তিতে বসবাস করছে।
তিনি বলেন, সরকার ৫০ লাখ পরিবারের মধ্যে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি করায় প্রায় ১ কোটি মানুষ কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য সেবা পাচ্ছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সায়হান আলী, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওহাহিদুজ্জামান সুজা, ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার প্রমুখ বক্তব্য রাখেন।
জনস্বাস্থ্য বিভাগ পাইপ লাইনের মাধ্যমে এই নিরাপদ পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করছে ।
স্থানীয় সরকার মন্ত্রণালয় এই প্রকল্পের কাজ বাস্তবায়নের জন্য ২ কোটি ৫০ লাখ টাকা দিয়েছে।
প্রকল্পের কাজ শেষ হলে অন্তত ৬ শতাধিক পরিবার নিরাপদ খাবার পানি পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat