×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৯-২১
  • ৩৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কিয়েভের সৈন্যরা ক্রেমলিনের দখলকৃত এলাকা পুনরুদ্ধারের প্রেক্ষিতে মস্কো-অধিকৃত অঞ্চলের বিচ্ছিন্নতাবাদী কর্মকর্তারা মঙ্গলবার বলেছেন, রাশিয়ার সাথে সংযুক্তিকরণের বিষয়ে তারা জরুরিভাবে ভোট দেবে।
পূর্ব দোনেটস্ক এবং লুগানস্ক অঞ্চলের পাশাপাশি দক্ষিণ খেরসন এবং জাপোরিঝিয়া অঞ্চলের রাশিয়াপন্থী কর্তৃপক্ষ বলেছে, এই সপ্তাহের শুরুতে শুক্রবার থেকে পাঁচ দিনের মধ্যে তারা ভোট সম্পন্ন করবে।
অঞ্চলগুলো ব্যাপক ইউক্রেনীয় পাল্টা আক্রমণের মুখে রয়েছে এতে দেখা যাচ্ছে কিয়েভের বাহিনী শত শত শহর ও গ্রাম পুনরুদ্ধার করেছে, কয়েক মাস ধরে যা রাশিয়ার নিয়ন্ত্রনে ছিল।।
রাশিয়ায় তাদের একীভূত হওয়ার মাধ্যমে এই সংঘাতে নতুন মাত্রা পেতে পারে, এতে মস্কো নিজস্ব এলাকা হিসেবে দখলকৃত এলাকায় নিয়ন্ত্রণ ধরে রাখতে সক্রিয় হবে।
ওয়াশিংটন, বার্লিন এবং প্যারিস এই ভোটের নিন্দা জানিয়ে বলেছে, আন্তর্জাতিক সম্প্রদায় এই ভোটের স্বীকৃতি দেবে না। ন্যাটো বলেছে, এতে যুদ্ধের গতি আরো বাড়বে।
রাশিয়ার ভোটের পদক্ষেপের নিন্দা জানানোর জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার পশ্চিমা মিত্রদের প্রশংসা করেছেন।
তিনি বলেন, ‘রাশিয়ায় অন্তর্ভুক্তির চেষ্টার জোরালো প্রতিবাদ ও কঠোর নিন্দা জানানোর জন্য আমি ইউক্রেনের সমস্ত বন্ধু এবং অংশীদারদের ধন্যবাদ জানাচ্ছি।’
জেলেনস্কি বুধবার ভিডিও লিঙ্কের মাধ্যমে জাতিসংঘের সাধারণ পরিষদে বক্তব্য রাখবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat