×
  • প্রকাশিত : ২০২২-০৯-২৪
  • ৫৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বাংলাদেশ রেডক্রিসেন্টের সদস্যরা আর্ত মানবতার সেবায় নিজেদের জীবনের তোয়াক্কা করে না।
তিনি আরো বলেন, তারা দেশের যেকোন দুর্যোগ ও মহামারীতে মানুষের পাশে এসে দাঁড়ায়। রেড ক্রিসেন্টের সদস্যরা হলেন ফ্রন্টলায়নার।
আজ জেলার লামা উপজেলার ২নং লামা সদর ইউনিয়ন পরিষদেও প্রাঙ্গণে ইকোনোমিক সিকিউরিটি (ইকোসেক) প্রজেক্ট বাংলাদেশ রেডক্রিসেন্টে বান্দরবান ইউনিটের উদ্যোগে উপকারভোগীদের মধ্যে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রী সমৃদ্ধশালী বাংলাদেশের স্বপ্ন দেখেন। এদেশের উন্নয়ন, সম্প্রীতি বজায় আছে। এদেশে আরো কাজ হবে, আরো উন্নয়ন হবে। আজকে দেশ তলাবিহীন ঝুড়ি নয়। আজকে দেশের কীভাবে উন্নয়ন হলো, সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে থেকে বিদেশিরা জানতে চায়। আজকে দেশ হলো উন্নয়নের রোল মডেল।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইউনিট, বান্দরবানের ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম, পরিচালক (সিডি বিভাগ) মো. বেলাল হোসেন।
বীর বাহাদুর আরো বলেন, অতীতের সরকার বিধবা মায়েদের কথা চিন্তা করে নাই। আজকে বয়স্ক, বিধবা ভাতা, ভিজিএফ-ভিডিএফ, বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তিসহ বিভিন্ন ভাতা দিচ্ছেন। মানুষের কথা চিন্তা করেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে প্রত্যেক উপজেলায় স্কুল, কলেজ, ফায়ার সার্ভিস হয়েছে। প্রতিটি ইউনিয়নে হয়েছে সমন্বিত উন্নয়ন ।
অনুষ্ঠানের শেষ দিকে মন্ত্রী ১২৯ জন সুফলভোগীকে ৩০ হাজার টাকা করে নগদ অর্থ (চেক) বিতরণ করেন।
এর আগে মন্ত্রী ইয়াংছা রাম মন্দিরে যাতায়াতের জন্য আরসিসি দিয়ে রাস্তা ও কক্ষ সম্প্রসারণ, নবনির্মিত লামা মার্কাজ মসজিদ কমপ্লেক্স ভবন, লামা উপজেলায় মডার্ণ স্কুলের নবনির্মিত ছাত্রাবাস ভবন, লামা উপজেলায় গজালিয়া আর্মি ক্যাম্পের শেষ হওয়া সংযোগ রাস্তা, লামা উপজেলায় ইয়াংছা ফয়েজুল উলুম হামুউচ্ছুনা নবনির্মিত মাদ্রাসা ভবন ও লামা উপজেলায় চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নবনির্মিত ক্লাব ঘর উদ্বোধন করেন।
ইকোসেকের প্রকল্প ম্যানেজার বাকী বিল্লাহ জানান, জীবিকায়ন সুফলভোগীদের মধ্যে আয়বৃদ্ধিমূলক কাজের অনুকূলে লামা উপজেলার সদর ইউনিয়নের মেয়োলারচর কমিউনিটির ১২৯জন সুফলভোগীকে ৩০ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat