×
ব্রেকিং নিউজ :
জি এম কাদেরের দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের আদেশ চেম্বার কোর্টে স্থগিত ডেঙ্গুসহ বিভিন্ন রোগ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর শেখ হাসিনার সরকার বাংলাদেশকে ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে গড়ে তুলেছেন : শামীম নওগাঁয় চুল কেটে স্ত্রীকে নির্যাতন,স্বামী গ্রেপ্তার দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৮ জন করোনাভাইরাস মহামারিতে চাষাবাদ অব্যাহত থাকায় দুর্ভিক্ষ মোকাবেলা করতে হয়নি : পলক ভোলার লালমোহনে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ সরকার কাউকে বিশৃঙ্খলা করার অনুমতি দিতে পারে না : তথ্যমন্ত্রী আগামী ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকবে বাংলাদেশ সব সময় ভারতের নিকট থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় : ভার্মা
  • আপডেট টাইম : 02/10/2022 01:57 PM
  • 37 বার পঠিত

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামি ১৬ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। 
রোববার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব নতুন এ দিন ধার্য করেন। 
২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার হাতিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে ওই টাকা ফিলিপাইনে পাঠানো হয়। দেশের অভ্যন্তরের কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে বলে সংশ্লিষ্টরা ধারনা করেছে। 
ওই ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদি হয়ে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ (সংশোধনী ২০১৫) এর ৪ ধারাসহ তথ্য ও প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৪ ও ৩৭৯ ধারায় একটি মামলা করেন। বর্তমানে মামলাটি তদন্ত করছে সিআইডি। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...