×
ব্রেকিং নিউজ :
দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
  • প্রকাশিত : ২০২২-১১-২৯
  • ৪৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের পরিবেশ ছাড়পত্রবিহীন ডায়িং ও ওয়াশিং কারখানা কেন বন্ধ করা হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।
একইসঙ্গে ৬০ দিনের মধ্যে ছাড়পত্রবিহীন এমন কারখানার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন রেখেছেন আদালত।
ছয় সপ্তাহের মধ্যে পরিবেশ সচিব, শিল্প সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, গাজীপুরের জেলা কারেক্টরেট, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালককে (গাজীপুর) রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায় ও সহকারী সহকারী এটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কাওসার হোসেন।
আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন মোহাম্মদ আব্বাস উদ্দিন।
পরিবেশ ছাড়পত্র ছাড়া গাজীপুরের ৩০টি ডায়িং ও ওয়াশিং কারখানার তালিকা সংযুক্ত করে গাজীপুরের বাসিন্দা মো. মেহেদী হাসান গত ৩ নভেম্বর রিটটি দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat