×
ব্রেকিং নিউজ :
নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল
  • প্রকাশিত : ২০২২-১১-৩০
  • ৪৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট আট বছরের মধ্যে তাদের প্রথম সফর হিসেবে এই সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। ওয়েলসের রাজকুমার এবং রাজকুমারী হিসেবে জনপ্রিয় দম্পতির এটা প্রথম সফর।
উত্তর-পূর্বাঞ্চলীয় শহর বোস্টনে তিন দিনের সফর শুক্রবার সন্ধ্যায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় উদ্যোগের জন্য ‘উইলিয়ামের আর্থশট’ পুরস্কার একটি তারকা খচিত অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়।
পুরষ্কার অনুষ্ঠানে রাজকীয় অভ্যন্তরীণ ব্যক্তিরা উইলিয়ামের ‘সুপারবোল মুহূর্ত’ হিসেবে বর্ণনা করেছেন। দ্বিতীয় বারের মতো পাঁচজন উদ্ভাবকের প্রত্যেককে ১ মিলিয়ন ইউরো পুরস্কৃত করেছেন।
বোস্টনের এমজিএম মিউজিক হলে গায়ক বিলি ইলিশ এবং অ্যানি লেনক্স, বোন ক্লো এক্স হ্যালে এবং অভিনেতা রামি মালেকসহ অনেক তারকাদের উপস্থিতি ছিল প্রত্যাশিত।
গত বছরের মতো ব্রিটিশ প্রকৃতিবিদ এবং টেলিভিশন উপস্থাপক ডেভিড অ্যাটেনবরো, বিচারক প্যানেলে থাকা অভিনেত্রী কেট ব্ল্যানচেটের পাশাপাশি অবদান রাখবেন।
৪০ বছর বয়সী উইলিয়াম সেপ্টেম্বরে সিংহাসনের উত্তরাধিকারী হওয়ার পর থেকে এই সফরটি সবচেয়ে হাই-প্রোফাইল। যখন তার পিতা রানী দ্বিতীয় এলিজাবেথের স্থলাভিষিক্ত হয়ে রাজা চার্লস তৃতীয় হন।
নতুন রাজা শীঘ্রই তার জ্যেষ্ঠ পুত্রকে ওয়েলসের রাজপুত্র বানিয়েছিলেন। ১৩শ’ শতাব্দী থেকে উত্তরাধিকারীর ঐতিহ্যবাহী উপাধিটি দৃশ্যমান হয়।
ওয়েলসের শেষ রাজকুমারী ছিলেন উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা।
বোস্টনে এই দম্পতি শহরের মেয়র মিশেল উ-এর সাথে দেখা করবেন এবং সাবেক প্রেসিডেন্টের কন্যা ক্যারোলিনের সাথে জন এফ কেনেডি প্রেসিডেন্সিয়াল লাইব্রেরি ও মিউজিয়াম পরিদর্শন করবেন।
ক্যারোলিন কেনেডি বর্তমানে অস্ট্রেলিয়ায় ওয়াশিংটনের শীর্ষ দূত।
অন্যান্য ব্যস্ততার মধ্যে রয়েছে উত্তর আটলান্টিক উপকূলে শহরে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধির বিষয়ে স্থানীয় কর্মকর্তাদের সাথে আলোচনা করা।
তারা সুবিধাবঞ্চিত তরুণদের সাথে কাজ করা দাতব্য সংস্থা এবং সবুজ প্রযুক্তিতে বিশেষজ্ঞ একটি পরীক্ষাগার ও পরিদর্শন করবেন।
কেট এবং উইলিয়ামের চার থেকে নয় বছর বয়সী তিনটি সন্তান রয়েছে। তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের শিশু উন্নয়ন কেন্দ্রে যাবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat