×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২২-১২-১১
  • ৪২৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে স্বীকার করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টি শুট আউটে হেরে ব্রাজিল শেষ আট থেকে বিদায় নেয়। নেইমার স্বীকার করেছেন ক্যারিয়ারে অন্য কোন পরাজয়ে এতটা কষ্ট তিনি পাননি। 
৩০ বছর বয়সী নেইমারের দুর্দান্ত গোলে অতিরিক্ত সময়ে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। এই গোলের মাধ্যমে নেইমার ব্রাজিলের হয়ে  সর্বকালের সর্বোচ্চ গোলদাতা পেলের ৭৭ গোলের রেকর্ড স্পর্শ করেন। কিন্তু সেমিফাইনালে পথে টাই ব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে ৪-২ গোলের পরাজয়ে নেইমার পেনাল্টি শুট নিতে পারেননি। সর্বশেষটি  তার নেবার কথা ছিল। কিন্তু তার আগে ব্রাজিলের বিদায় নিশ্চিত হয়। 
এই পরাজয়ে ২০০২ সালে সর্বশেষ শিরোপা পাওয়া সেলেসাওদের আরো একটি শিরোপার জন্য চার বছর অপেক্ষা করতে হবে। ইনস্টগ্রামে নেইমার লিখেছেন, ‘আমি মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। এই পরাজয় অবশ্যই আমাকে ভীষনভাবে কষ্ট দিয়েছে। ম্যাচের পর দশ মিনিট আমি কোন কথা বলতে পারিনি। এরপর আবেগ সামলাতে না পেরে আমি কান্নায় ভেঙ্গে পড়ি। এই দু:সহ স্মৃতি অনেকদিন পর্যন্ত আমাকে কষ্ট দিবে।’
ব্রাজিলের বিদায়ের সাথে নেইমার ইঙ্গিত দিয়েছেন এটাই হয়তোবা জাতীয় দলে তার শেষ ম্যাচ হতে পারে। যদিও কিংবদন্তী পেলে সবসময়ই যেভাবে ব্রাজিলকে অনুপ্রেরণা দিয়ে আসছেন এবারও তার ব্যতিক্রম করেননি। ৮২ বছর বয়সী পেলে  তার রেকর্ড স্পর্শ করায় নেইমারকে অভিনন্দন জানানোর পাশাপাশি খেলা চালিয়ে যেতে অনুরোধ জানিয়েছেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat