×
ব্রেকিং নিউজ :
থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০১-১২
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, বাংলা একাডেমির উদ্যোগে জেলা প্রশাসন শরীয়তপুরের ব্যব¯ আজ শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলা।
বেলা ১২টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইকাবল হোসেন অপু । জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোছা: সুস্মিতা ইসলাম, সিভিল সার্জন ডা. আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরান ও সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী।
অনুষ্ঠনমালার মধ্যে রয়েছে স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠ, লেখক কর্মশালা, ১২টি স্টলের মাধ্যমে বিখ্যাত ও স্থানীয় লেখকদের সাহিত্য প্রদর্শনীসহ নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু এমপি বলেন, জেলার কৃর্তীমান লেখকসহ উদীয়মান লেকদের অনুপ্রেরণীত করতে বর্তমান সরকারের এ জেলায় জেলায় সাহিত্য মেলার আয়োজন। বর্তমান সরকার বিশ^াস করে বাঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে জেলা পর্যায়ের এ সাহিত্য মেলা অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে। সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে বাংলাদেশ আগামী দিনে হয়ে উঠবে আধুনিক, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat