×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০১-১৩
  • ৫৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হিসেব বহির্ভূত কর চাপানোয়র অভিযোগে মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। সেলস ট্যাক্সের ডেপুটি কমিশনারের পাস করা অর্ডারকে চ্যালেঞ্জ করে এবার আদালতে হাজির হয়েছেন বিরাট-পত্নী। ২০১২-১৩ এবং ২০১৩-১৪, ২০১৪-১৫, ২০১৫-১৬ এই চার অর্থবছরে অর্ডারকে চ্যালেঞ্জ করে আদালতে চারটি পিটিশন জমা দিয়েছেন তিনি।
বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এ মামলা। বৃহস্পতিবারের পর পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে ৬ ফেব্রুয়ারি।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, চারটি আবেদনের মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। পরবর্তী শুনানি হওয়ার আগে আদালতের তরফে কর বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে আনুশকার আনা অভিযোগের জবাব দেওয়ার পরবর্তী শুনানি হওয়ার আগে।
আনুশকা আদালতে জানিয়েছেন, শুধু অভিনেত্রী হিসেবে নয়, তার উপরে কর চাপানো হয়েছে প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনি উপস্থাপনা এবং নানা বিধ কাজের জন্য। পিটিশনে বলা হয়েছে আনুশকা তার পারফরমার রাইটস অন্য কাউকে দিয়ে রেখেছেন।
আনুশকা জানিয়েছেন, ২০১২-১৩ সালে তার কাছে ১.০২ কোটির কর চাওয়া হয়। পরের বছরই তা বেড়ে হয়ে যায় ১.৬ নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী।
আনুশকার দাবি, তিনি একজন শিল্পী ও সেটা মনে রেখেই তার উপরে কর চাপানো উচিত। তিনি যে সমস্ত অ্যাওয়ার্ড ও ফিল্ম-শো তে পারফর্ম করেন, তার সমস্তই তৃতীয় সংস্থার সঙ্গে চুক্তিভিত্তিক।
আনুশকা নিজের পিটিশনে জানিয়েছেন, শুধুমাত্র একজন শিল্পী হিসেবে নয়, অনুষ্কার ওপর করের অঙ্ক চাপানো হয়েছে বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে চুক্তি করার জন্য ও বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পারফর্ম করার জন্যও।
এই অভিনেত্রীর দাবি, কোনও সিনেমায় কাজ করা মানেই সেই সিনেমার নির্মাতা বা প্রযোজক হয়ে যাওয়া নয়। আর তার ফলে কপিরাইটসও তার কাছে থাকে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat